প্রচ্ছদ

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত হয়েছে : ৩:২৬:০৫,অপরাহ্ন ১৫ আগস্ট ২০১৮ | সংবাদটি ৩৭৩ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় জাতির পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন তিনি। বুধবার সকাল ১০টা ০৫ মিনিটে তিনি এ শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদনের পর তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে। এ সময় বিউগলে করুন সুর বেজে ওঠে।

পরে সোয়া ১০টায় প্রধানমন্ত্রী তার ছোট বোন শেখ রেহানা ও জামাতা খন্দকার মাশরুর হোসেনকে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করেন।

এরপর মন্ত্রী পরিষদ সদস্য ও জাতীয় নেতাদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান।

এ সময় শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী মন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আকরাম উদ্দিন আহম্মদ, সাবেক বাণিজ্য মন্ত্রী মুহা. ফারুক খান, শেখ হেলাল উদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, শেখ মো. আব্দুল্লাহ, শেখ জুয়েলসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছোট বোন শেখ রেহানাকে নিয়ে বঙ্গবন্ধু ভবনে চলে যান।

এছাড়া স্পিকার শিরীন শারমিন চৌধুরী পৃথকভাবে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন এবং দোয়া ও মোনাজাতে অংশ নেন।

পরে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্সের মসজিদ প্রাঙ্গণে শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত দোয়া মাহফিলে অংশ নেন।

এর আগে বুধবার সকাল ৬টা ৩০ মিনিটে ধানমন্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০