Sylhetnewsworld.com | গ্রীস বিএনপি’র নির্বাচন প্রস্তুতি কমিটি অনুমোদ আহ্বায়ক সিদ্দিকুর রহমান সদস্য সচিব ওসমান গনী কামাল

সোমবার, ১৬ মার্চ ২০২০ ০২:০৩ ঘণ্টা

গ্রীস বিএনপি’র নির্বাচন প্রস্তুতি কমিটি অনুমোদ আহ্বায়ক সিদ্দিকুর রহমান সদস্য সচিব ওসমান গনী কামাল

গ্রীস বিএনপি’র নির্বাচন  প্রস্তুতি কমিটি অনুমোদ আহ্বায়ক সিদ্দিকুর রহমান সদস্য সচিব ওসমান গনী কামাল

গ্রীস প্রতিনিধি :বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি গ্রীস শাখার নির্বাচন প্রস্তুতি কমিটি ১৪ মার্চ ২০২০ অনুমোদন দিয়েছেন দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো.মাহিদুর রহমান তিনি গ্রীসে অবস্থানরত সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন স্থানীয় বিএনপির নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে প্রস্তুতি কমিটি ও নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নির্বাচন প্রস্তুতি কমিটি কাউন্সিলর তালিকা প্রস্তুত করবেন। একজন কাউন্সিলর হতে হলে তাকে ৩ বছর গ্রীস বিএনপি’র সাথে সম্পৃক্ততা থাকার প্রমান থাকতে হবে। নির্বাচন প্রস্তুতি কমিটি কাউন্সিলর তালিকা প্রণয়ন করে নির্বাচন কমিশনার এর কাছে জমা দিতে হবে। নির্বাচন কমিশনার এর মাধ্যমে সম্মেলন অনুষ্ঠিত হবে। মাহিদুর রহমান এর কাছে জানতে চাইলে গ্রীস বিএনপির কেমন দেখতে চান, উত্তরে তিনি বলেন কর্মী ও মিডিয়া বান্ধব নেতৃত্ব দেখতে চাই। দল ও বেগম জিয়া,তারুণ্যের অহংকার তারেক রহমানের হাতকে শক্তিশালী করতে অগ্রণী ভূমিকা রাখবে। আমি চাই যাহারা কাউন্সিলের মাধ্যমে নেতৃত্বে আসবে তারা কোন ধরনের গ্রুপিং এ না জড়িয়ে গ্রীস বিএনপিকে শক্তিশালী অবস্থানে নিয়ে যাবে।
নির্বাচন প্রস্তুতি কমিটি২০২০যারা স্থান পেয়েছেন তাহারা হচ্ছেন যথাক্রমে আহ্বায়ক সিদ্দিকুর রহমান সদস্য সচিব ওসমান গনি কামাল সম্মানিত সদস্য জাকির হোসেন, আনোয়ার হোসেন দেওয়ান, আমিনুল হক সুফি, জালাল উদ্দিন, ফারুক মিয়া , হাফিজ আহমদ, আবুল কালাম আজাদ, মোহাম্মদ আলী লিটন, ইদ্রিস আলী আজিজ, এনামুল হক, টিপু সুলতান আনোয়ার, ইসমাইল হোসেন রনি, ফিরোজ আলী। বর্তমান কমিটির পদমর্যাদা অনুযায়ী সদস্য হলেন যারা জিএম মুখলেসুর রহমান, আশরাফ উদ্দিন ঠাকুর টিপু, সুমন আহমদ, বাকির হোসেন তালুকদার রাসেল।
গ্রীস বিএন পি সম্মেলন ২০২০এর প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন মোহাম্মদ মোতাব্বির নির্বাচন কমিশনার এর সচিব শাহানুর রিপন, সহকারি নির্বাচন কমিশনার এস আলম সাইদুল, জাহাঙ্গীর আলম, জাহাঙ্গীর আলম বিপ্লব, এম মোর্শেদ রুমি।
গ্রীস বিএনপি’র সভাপতি জিএম মোখলেছুর রহমান বলেন কেন্দ্রীয় বিএনপি’র নেতৃবৃন্দের দিকনির্দেশনা সম্মেলন প্রস্তুতি কমিটি কে সর্বাত্মক সহযোগিতা করে যাব যাতে করে একটি সুন্দর সুষ্ঠু সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ওসমান গনি কামাল বলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান যে দায়িত্ব আমাকে প্রদান করেছেন আমি যেন তা সঠিকভাবে পালন করতে পারি। তিনি তার দায়িত্ব পালনের দলের নেতাকর্মী ও সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন।

Recent