Sylhetnewsworld.com | গ্রীসে করোনায় একজনের মৃত্যু

বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০ ০৮:০৩ ঘণ্টা

গ্রীসে করোনায় একজনের মৃত্যু

গ্রীসে করোনায় একজনের মৃত্যু

গ্রীসের স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃপক্ষ সর্ব প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত একজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। দেশটির মহামারীর প্রথম শিকার হলেন ৬৬ বছর বয়সী এক ব্যক্তি যিনি বৃহস্পতিবার ভোরের দিকে পাত্রসের বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেছেন।

তিনি একজন অবসরপ্রাপ্ত শিক্ষক। বেশ কয়েকদিন ধরে নিবিড় পরিচর্যা ইউনিটে করোনাভাইরাসের সাথে লড়াই করে যাচ্ছিলেন।

উনি ইজরায়েলে একটি তীর্থযাত্রা চলাকালীন ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন এবং সেখান থেকে ফেব্রুয়ারির শেষে গ্রিসে ফিরে এসেছিলেন।
২ মার্চ হতে তাকে হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। ভাইরাস সংক্রমণের আগে থেকেই তিনি অন্যান্য স্বাস্থ্য সমস্যা যেমন হার্টের সমস্যায় ভুগছিলেন।

তিনি সহ বেশিরভাগ সহযাত্রী, এবং তার স্ত্রী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বেশিরভাগ পাত্রাসের ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি আছেন।

বুধবার গ্রিসে নিশ্চিত করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা 99 ছিল। সংক্রামিতদের মধ্যে দুজন পাত্রাস এবং থেসালোনিকি আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে আছেন।
এছাড়াও প্রতিদিন স্বাস্থ্য কর্তৃপক্ষ নতুন করে আক্রান্তের খবর প্রকাশ করছে।

গ্রীস সরকার করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে একাধিক পদক্ষেপ জারি করেছে, এর মধ্যে সমস্ত স্কুল, কিন্ডারগার্টেন এবং বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে।

মহামারী সম্পর্কে জানার জন্য এবং ভাইরাসে সংক্রামিত হয়েছে এমন সন্দেহযুক্তদের জন্য 24/7 তারিখে একটি বিশেষ ফোন লাইন চালু করা হয়েছে।

Recent