শনিবার, ১৮ জানু ২০২০ ০৭:০১ ঘণ্টা

ওসমানীনগরে মোহাম্মদিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসা মরহুম মাওলানা আজহার আলী ট্রাস্টের বৃত্তি প্রদান

ওসমানীনগরে মোহাম্মদিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসা মরহুম মাওলানা আজহার আলী ট্রাস্টের বৃত্তি প্রদান

সিলেটের ওসমানীনগর উপজেলা পাঁচপাড়া মোহাম্মদিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসা মরহুম মাওলানা আজহার আলী ট্রাস্টের বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত।
সিলেটের ওসমানীনগর উপজেলা পাঁচপাড়া মহাম্মদিয়া ইসলামিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসা বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুক্রবার সকাল ১০ ঘটিকার সময় বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান শিক্ষক মাওলানা মোঃ আলমগীর এর পরিচালনায় হাজী জামাল আহমদ লালা মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত স্বাধীনতার স্বপক্ষের উলামা-মাশায়েখদের নিয়ে গঠিত বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি জনাব হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দিকী৷
ওসমানীনগর উপজেলার পাচপাড়া মুহাম্মাদিয়া ইসলামিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসা স্বনামধন্য প্রতিষ্ঠানে মরহুম মাওলানা আজহার আলী ট্রাস্টের উদ্যোগে বৃত্তি প্রদান অনুষ্ঠান এর মাদ্রাসার মাঠে অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে ০৩ জুন ২০১৩ খ্রিস্টাব্দে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রীদেরকে সরাসারি উপবৃত্তি বিতরণের মাধ্যমে ট্রাস্ট এর উপবৃত্তি কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় উপবৃত্তি প্রদান কার্যক্রমে ছাত্রীদের পাশাপাশি ছাত্রদেরও অন্তর্ভুক্ত করা হয়েছে। ২০১৫ খ্রিস্টাব্দের ২৬ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রছাত্রীকে সরাসরি উপবৃত্তি প্রদান করেন এবং একই দিনে সারাদেশে একযোগে উপবৃত্তি বিতরণ করা হয়।মাওলানা হাকিম আনসার আহমেদ সিদ্দিকী তাঁর ভাষণে তিনি বলেন একটি সুন্দর ও উৎসাহমূলক অনুষ্ঠান আয়োজনের জন্য শিক্ষক কর্মকর্তাসহ পুরস্কারপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের স্বাগত জানিয়ে বলেন, মরহুম মাওলানা আজহার আলী ট্রাস্টের বৃত্তি প্রদানের ফলে মেধাবী ও সম্ভাবনাময় ছাত্র-ছাত্রীরা অত্যন্ত উৎসাহ ও অনুপ্রেরণা পাবে এবং এ পুরস্কার তাদের উন্নত-সমৃদ্ধ জীবন গঠনে সহায়তা করবে।তাই পাঁচপাড়া মুহাম্মাদিয়া ইসলামিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসা শিক্ষার্থীদের এ উৎসাহমূলক আয়োজন অত্যন্ত প্রশংসার দাবীদার।হাকিম মাওলানা আনসার সিদ্দিকী বলেন শিক্ষার্থীদের আলোকিত জীবন গঠনে লেখাপড়ায় অধিকতর মনোযোগী হওয়ার আহ্বান জানান। পরে তিনি ছাত্র-ছাত্রীদের মধ্যে ট্রাস্টের পক্ষ থেকে শিক্ষা উপকরণ ও বৃত্তি প্রদান করেন করেন । পরের সকলের শান্তি কামনা করে দোয়া করা হয়। উপস্থিত ছিলেন জাকির আহমদ, মুক্তাদির আলী, আনসার আলী, আব্দুল গফুর, আব্দুল খালেক চৌধুরী, এছাড়াও উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তি ও ছাত্রছাত্রী বৃন্দ।

Recent