প্রচ্ছদ

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এখন নিজেই অসুস্থ!

প্রকাশিত হয়েছে : ১১:২০:১৪,অপরাহ্ন ০৯ অক্টোবর ২০১৭ / সংবাদটি পড়েছেন ৪৮৩ জন

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

ইউসুফ আহমদ ইমন: অপ্রতুল জনবল, ওষুধের সংকট, বিকল যন্ত্রপাতি, চিকিৎসক সংকটসহ নানাবিধ সমস্যায় জর্জরিত হয়ে নিজেই অসুস্থ হয়ে পড়ে আছে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ফলে এ এলাকার প্রায় কয়েক লাখ লোকের স্বাস্থ্য সেবাদানকারী এ প্রতিষ্ঠানটির রীতিমত মুখ থুবড়ে পড়েছে।
হাসপাতাল সূত্রে জানা গেছে, ৫০ শয্যার এ হাসপাতালটির বহির্বিভাগে গড়ে প্রতিদিন ৩৫০-৪০০ রোগী চিকিৎসা সেবা নেন। রোগী ভর্তি থাকেন গড়ে প্রতিদিন ২০-৩০ জন। কিন্তু এত রোগীকে সেবা দেয়ার জন্য প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক নেই। ৫০ শয্যার জনবল কাঠামো অনুযায়ী ১০ জন বিশেষজ্ঞ সহ ৩৪ জন চিকিৎসক থাকার কথা। কিন্তু কর্মরত আছেন টিএইচও সহ মাত্র ৬ জন চিকিৎসক।
বহির্বিভাগে চিকিৎসা নিতে এসে উপজেলার বাসিন্দা রেদওয়ান হোসেন জানান, আমরা হাকালুকি হাওর এলাকার মানুষ। অনেক আগেই নদীতে ঘরবাড়ি নষ্ট করে গেছে। সকাল ৯টায় ডাক্তার দেখাতে বলেই আইছি। কিন্তু অনেক বেলা হইলেও এখনও ডাক্তার পাইলাম না। হাসপাতালে সেবা নিতে আসা এক রোগীর সঙ্গে কথা বলে জানা যায়, দূর-দূরান্ত থেকে এসে সেবা না পেয়ে সমস্যায় পড়তে হয়। হাসপাতাল থেকে সরকারি ওষুধ রোগীদের ভাগ্যে জোটে না। হাসপাতালের নানাবিধ সমস্যার কথা স্বীকার করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুরুল হক বলেন, ওষুধের সংকট, যন্ত্রপাতি নষ্ট ও অস্ত্রোপচার কক্ষসহ নানাবিধ সমস্যার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
স্থানীয় এলাকাবাসীর দাবি, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন অতিদ্রæত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে উপজেলার কয়েক লাখ লোকের স্বাস্থ্য সেবাদানকারী এ প্রতিষ্ঠানটি সেবামুখী করেন।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮