প্রচ্ছদ

আল্লামা ফুলতলী (র.)’র ঈসালে সাওয়াব মাহফিল আজ

প্রকাশিত হয়েছে : ১২:৫৮:৩৮,অপরাহ্ন ১৫ জানুয়ারি ২০১৯ / সংবাদটি পড়েছেন ৯৮৭ জন

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

ডেস্ক: আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)’র ১১তম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে ঈসালে সাওয়াব মাহফিল আজ অনুষ্ঠিত হবে। জকিগঞ্জে ফুলতলী ছাহেববাড়ি সংলগ্ন বালাই হাওরে অনুষ্ঠিতব্য এ মাহফিল সকাল ১০টায় আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)’র মাযার যিয়ারতের মাধ্যমে শুরু হবে। এরপর খতমে কুরআন ও দুআর মাধ্যমে শুরু হবে মূল অনুষ্ঠান।

এতে বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে খতমে বুখারী, খতমে খাজেগান, দালাইলুল খায়রাত শরীফের খতম, যিকর মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা।

মাহফিলে তা’লীম-তরবিয়ত প্রদান করবেন আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)’র সুযোগ্য উত্তরসূরী আল­ামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী।

দেশ-বিদেশের প্রখ্যাত পীর-মাশায়িখ, আলিম-উলামা, শিক্ষাবিদ ও ইসলামী চিন্তাবিদ এতে বক্তব্য রাখবেন।

মাহফিলকে সফল ও স্বার্থক করে তুলতে ঈসালে সাওয়াব মাহফিল বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে সর্বস্তরের মুসলিম জনতার সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে।

এদিকে মাহফিলের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বালাই হাওরে তৈরি হয়েছে তিন ধাপে সুদৃশ্য স্টেজ ও ৮১ হাজার বর্গফুটের মূল প্যান্ডেল। এছাড়া প্যান্ডেলের বাইরে বসার জন্য ১ লাখ ২০ হাজার বর্গফুট জায়গা প্রস্তুত হয়েছে। আগত জনসাধারণের মধ্যে সুষ্ঠুভাবে খাবার পরিবেশনের জন্য প্রস্তুত করা হয়েছে ৭০ হাজার বর্গফুটের খাবারস্থান। গাড়ী পার্কিং’র জন্য জকিগঞ্জ-আটগ্রাম রোডে রতনগঞ্জ বাজারের উত্তর ও দক্ষিণ উভয় দিকে এগারটি মাঠ প্রস্তুত করা হয়েছে। রতনগঞ্জ বাজার থেকে ছাহেববাড়ি অভিমুখী রাস্তার মুখে মোটর সাইকেল রাখারও সুব্যবস্থা করা হয়েছে। সার্বিক শৃঙ্খলার জন্য প্রস্তুত হয়েছে প্রায় হাজারো স্বেচ্ছাসেবক। ইতোমধ্যে স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ ও দায়িত্ব বণ্টনও সম্পন্ন হয়েছে। প্রশাসনের সহযোগিতায় আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আশা করা হচ্ছে, প্রতি বছরের মতো এবারও মাহফিলে লাখো মানুষ সমবেত হবেন।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮