প্রচ্ছদ

গোটাটিকর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে এসএসসির ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়

প্রকাশিত হয়েছে : ১০:৫৯:২৮,অপরাহ্ন ১৩ নভেম্বর ২০১৮ / সংবাদটি পড়েছেন ৫৩ জন

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

সিলেট নগরীর ২৭নং ওয়ার্ডের গোটাটিকর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণে শিক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এতে অভিভাবকরাও ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

সরকারি নীতিমালা অনুযায়ী বিজ্ঞান বিভাগ ১৫৬৫ এবং মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে ১৪৪৫ টাকা ফি নিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নির্দেশনা রয়েছে। গোটাটিকর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় এ ৩২০০ টাকা ফি আদায় করা হচ্ছে। অভিভাবকদের মতামত না নিয়ে কোচিং ফি বাধ্যতামূলক করা হয়েছে। কোচিং ফি না দিলে প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড আটকে রাখার হুমকি দেয়া হচ্ছে বলেও অভিযোগ ওঠেছে।

এছাড়া অতিরিক্ত ফি আদায় সংক্রান্ত কোনো রশিদ দেওয়া হচ্ছে না। অভিভাবকরা অতিরিক্ত ফি আদায়ের ব্যপারে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কতৃপক্ষের সাথে যোগাযোগ করলেও তারা কোনো সদুত্তর দিচ্ছেন না।

বোর্ডের নির্দেশনাপত্রে উল্লেখ করা হয়েছে- ১৪ অক্টোবর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট থেকে প্রেরিত বিজ্ঞপ্তির নির্দেশনা মতে- ‘বোর্ডের নির্ধারিত ফি ব্যতিত পরীক্ষার্থীদের কাছ থেকে কোনো প্রকার ফি গ্রহণ করা যাবেনা। এমনকি বোর্ডের নির্ধারিত ফি-এর সাথে অন্য কোনো ফি সংযুক্ত করে আদায় করা যাবেনা মর্মে নির্দেশনা প্রদান করা হয়েছে।’ খবর সংবাদদাতার।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১