প্রচ্ছদ

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, খালেদ ও মিঠুনের অভিষেক

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

ঢাকায় দ্বিতীয় টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। সিলেট টেস্টের মতো ঢাকা টেস্টেও বাংলাদেশ দলে দেখা গেল নতুন মুখ। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আজকে অভিষেক হচ্ছে টপ অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও পেসার খালেদ আহমেদের।

এছাড়া আরও একটি পরিবর্তন আছে টাইগার একাদশে। দীর্ঘ ৯ মাস পর সাদা পোশাকে ফিরেছেন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। গত ফেব্রুয়ারিতে ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ টেস্ট খেলেছিলেন বাঁহাতি এই পেসার।

গত সপ্তাহেই এই ‘দুর্বল’ জিম্বাবুয়ের বিপক্ষে আত্মসমর্পণ করেছে অসহায়ের মতো। সেই লজ্জা মুছে ফেলতে মিরপুরে দ্বিতীয় ও শেষ টেস্টে জিততেই হবে। আধ ঘণ্টা এগিয়ে রবিবার খেলা শুরু হবে সকাল সাড়ে ৯টায়। মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি।

এই টেস্টে আগের ম্যাচের চেয়ে তিনটি পরিবর্তন এনেছে স্বাগতিকরা। মিঠুন ও খালেদের সঙ্গে এসেছেন মোস্তাফিজুর রহমান। বাদ পড়েছেন নাজমুল হোসেন, আবু জায়েদ ও নাজমুল ইসলাম। আগের ম্যাচে এক পেসারের একাদশ থাকায় সমালোচনা হয়েছে বেশ, এবার একাদশে রাখা হয়েছেন দুজন। অভিষেক হবে ডানহাতি খালেদ আহমেদের। এছাড়া রয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ একাদশ:

লিটন কুমার দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদী হাসান, তাইজুল ইসলাম ও খালেদ আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ:

হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিজে মুর, রেগিস চাকাভা, ব্রেন্ডন মাভুতা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস ও টেন্ডাই চাতারা।