প্রচ্ছদ

তামিম-মাহমুদউল্লাহর ব্যাটিং নৈপুণ্যে মাশরাফিদের সিরিজ জয়

প্রকাশিত হয়েছে : ২:২১:৫৫,অপরাহ্ন ২৯ জুলাই ২০১৮ | সংবাদটি ১১০ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটিং নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচ জিতেছে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজকে ১৮ রানে হারিয়ে ২২তম ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ নিল বাংলাদেশ। বিদেশের মাটিতে ৯ বছর পর দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজ জিতল টাইগাররা। ম্যাচ ও সিরিজ সেরা তামিম ইকবাল।

গতকাল শনিবার রাতে সেন্ট কিটসে সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৮ রানে হারিয়ে তিন ম্যাচ সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় মাশরাফি বাহিনী। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে তামিমের সেঞ্চুরি, মাহমুদউল্লাহর অর্ধশতক ও মাশরাফির ঝড়ে উইন্ডিজকে ৩০২ রানের বড় টার্গেট দেয় বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে তামিম-বিজয়ের ব্যাটে দেখেশুনে শুরু করে বাংলাদেশ। ৩১ বলে ১০ রানের টেস্ট সুলভ ইনিংস খেলে বিজয় ফিরে গেলে তামিমের সাথে ৮১ রানের জুটি গড়েন সাকিব। ৪৪ বলে ৩৭ রান করে সাকিব ফিরে গেলেও নিজের অর্ধশতক তুলে নেন তামিম। এরই মাঝে টাইগারদের দলীয় দেড়শো পেরুলে মাত্র ১২ রান করে ফিরে যান মুশফিক।

মুশফিক ফিরে গেলে মাহমুদউল্লাহকে নিয়ে ৪৮ রান যোগ করেন তামিম। এরই মাঝে তিনি তুলে নেন সিরিজের দ্বিতীয় ও নিজের ক্যারিয়ারের ১১তম শতক। ১২৪ বলে ৭ চার ও ১ ছক্কায় ১০৩ রান করে ফিরে যান তিনি।

তামিম ফিরে গেলে সবাইকে চমকে দিয়ে সাব্বির-মোসাদ্দেকের আগে উইকেটে আসেন মাশরাফি। ব্যাটিংয়ে নেমেই ব্যাট হাতে ঝড় তুলেন তিনি৷ ৪টি চার ও ১টি ছক্কায় ২৫ বলে ৩৬ রান করে ফিরে যান তিনি। এরই মাঝে নিজের ফিফটি তুলে নেন রিয়াদ। শেষ দিকে তার ঝড়ে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩০১ রান করে বাংলাদেশ। মাহমুদউল্লাহ অপরাজিত থাকেন ৪৯ বলে ৬৭ রানে।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০