শনিবার, ২৩ জুন ২০১৮ ০৩:০৬ ঘণ্টা

দেশের জন্য কাজ করব : নিউইয়র্কে ফয়জুন্নেসা

দেশের জন্য কাজ করব : নিউইয়র্কে ফয়জুন্নেসা

ইউরো বাংলা রিপোর্ট ::বাঙালি সংস্কৃতির সঙ্গে সম্পৃক্ত থেকে মার্কিন রাজনীতিতে জোরদার ভূমিকায় রয়েছে নতুন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা। তিনি স্বচ্ছ রাজনীতি চর্চায় মিডিয়ার সহযোগিতা চেয়েছেন। বঙ্গবন্ধুর বাংলাদেশের জন্য তিনি কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

বৃহস্পতিবার কন্স্যুলেট ভবনে কর্মরত সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা-বিনিময়কালে নিউইয়র্কে প্রথম নারী কনসাল জেনারেল হিসেবে সাদিয়া বলেন, বহুজাতিক এ সমাজে বঙ্গবন্ধুর বাংলাদেশ কীভাবে এগুচ্ছে তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে-তা আন্তর্জাতিক বন্ধুদের কাছে বিস্তারিতভাবে অবহিত করতে মিডিয়ার সহযোগিতার বিকল্প নেই।

মিডিয়ার ওপর ভরসা করেই বাংলাদেশ যে ‘অভিনব উন্নয়নের রোল মডেল’ সে তথ্য সর্বস্তরে প্রচার করতে চাই। মানবিক যোগাযোগ বাড়াতে চাই।

এ সময় জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন বলেন, নিউইয়র্ক এবং নিউ ইংল্যান্ড অঞ্চলের সাড়ে ৪ লাখেরও বেশি প্রবাসীর সেবা প্রদানের স্থান হচ্ছে এই কনসুলেট অফিস। প্রয়োজনের চেয়ে কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা কম হলেও সবাই ন্যূনতম গাফিলতি ছাড়া সর্বোচ্চ চাপ নিয়ে সেবা প্রদানের সক্রিয় রয়েছেন। দৈনিক আড়াই শতাধিক মানুষ আসছেন বিভিন্ন কাজের জন্য। এটি সম্ভব হচ্ছে বাঙালি বলেই। কারণ, আমরা সবাই বাস্তবতাকে অকৃপণচিত্তের মেনে নিয়ে কাজে আগ্রহী।

এ সময় ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের প্রেস সেক্রেটারি শামীম আহমেদ, ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূর এলাহি মিনাসহ সর্বস্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পঞ্চদশ তম কনসাল জেনারেল সাদিয়া বলেছেন, জনবান্ধব কূটনীতিকে জোরদার করতে চাই সবার সহযোগিতায়। সাদিয়া বিশেষভাবে উল্লেখ করেন, নিউইয়র্কে নিজস্ব ভবনে কনসুলেট অফিস স্থাপনকে আমি অগ্রাধিকার দিচ্ছি। সে অনুযায়ী কাজ করবো।

Recent