প্রচ্ছদ

পাকিস্তানে ফিরে গ্রেপ্তার নওয়াজ-মরিয়ম

প্রকাশিত হয়েছে : ১:০১:০৪,অপরাহ্ন ১৪ জুলাই ২০১৮ / সংবাদটি পড়েছেন ২৩২ জন

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

দেশে ফেরার সঙ্গে সঙ্গেই গ্রেপ্তার হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পাকিস্তান মুসলিম লীগ নেতা নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম শরীফ। শুক্রবার স্থানীয় সময় রাত ৯টার দিকে লাহোর এয়ারপোর্ট থেকে তাদের গেপ্তার করা হয়।

ডন জানিয়েছে, তাদের বহনকারী বিমান লাহোরের আল্লামা ইকবাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে পৌঁছালে দেশটির ন্যাশনাল একাউন্টাবিলিটি ব্যুরো(এনএবি) নওয়াজ শরীফ ও মরিয়মকে তাদের হেফাজতে নেয়।

এনএবির বেশকিছু সদস্য বিমানের ভেতর প্রবেশ করে অন্য যাত্রীদের বের হয়ে যেতে বলেন। এসময় তারা নওয়াজ ও মরিয়মের পাসপোর্ট জব্দ করেন।এর আগে রাত পৌনে ৯টায় তাদের বহনকারী বিমান লাহোরের আল্লামা ইকবাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে পৌঁছায়।

দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে ১০ বছরের কারাদণ্ড দেন আদালত। লন্ডনে চারটি বিলাসবহুল ফ্ল্যাট সম্পর্কিত দুর্নীতি মামলায় পাকিস্তানের একটি আদালত এই দণ্ডাদেশ দেন।

এছাড়াও তার মেয়ে মরিয়ম শরীফকে সাত বছর ও তার স্বামী ক্যাপ্টেন সাফদারকে এক বছরের কারাদণ্ডাদেশ দেন আদালত।আদালতের রায়ের সময় লন্ডন ছিলেন বাবা-মেয়ে। দুর্নীতির অভিযোগ অস্বীকার করেন তারা। জানান, তারা দেশে ফিরবেন এবং এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন।

অপেক্ষা ছিল কবে দেশে ফেরেন তারা। অবশেষে শুক্রবার দেশে ফেরার সিদ্ধান্ত নেন তারা। শুক্রবার ইতিহাদ এয়ারওয়েজের ফ্লাইট ইওয়াই২৪৩ তে করে আবুধাবি হয়ে লাহোরের পথে যাত্রা করেন তারা।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮