প্রচ্ছদ

সিনেমায় আসছেন মালালা!

প্রকাশিত হয়েছে : ১২:৫৯:৫১,অপরাহ্ন ০৪ জুলাই ২০১৮ | সংবাদটি ১০১ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

নারীদের শিক্ষার অধিকার আদায়ের জন্য নিজের জীবন বাজি রেখে লড়ে যাওয়া এক সাহসী নারীর নাম মালালা ইউসুফজাই। এই পাকিস্তানি কন্যা গুলি খেয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে এসে শিক্ষার অধিকার চেয়ে বিশ্বজনমত প্রতিষ্ঠার চেষ্টা করছেন। এবার এই সর্ব কনিষ্ঠ নোবেল জয়ী মালালার জীবন নিয়েই নির্মাণ হচ্ছে সিনেমা ‘গুল মাকাই’। ছবিটি পরিচালনা করছেন আমজাদ খান।

এবার এই সিনেমায় আসছে মালালার জীবনের গল্প। এতে প্রধান চরিত্রে অভিনয় করছেন রিম শেখ, দিব্যা দত্ত, মুকেষ ঋষি, অভিমন্যু সিং প্রমুখ। সিনেমাটির ফাস্ট লুক প্রকাশ হতে না হতেই সাড়া পড়ে গেছে। শিগগিরই প্রকাশ হবে ছবিটির টিজার।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১২ জুলাই মালালার জন্মদিনে জাতিসংঘ বিশ্বের সকলের জন্য শিক্ষার কথা বলেন। দিনটিকে ‘মালালা ডে’নামে স্মরণীয় করে রাখে জাতিসংঘ। সেদিন মালালা বলেন, এই দিন শুধু তার নয়, সকল মহিলা, ছেলে এবং মেয়ে, যারা নিজেদের অধিকার নিয়ে আওয়াজ উঠিয়েছেন, এ দিন সকলের। নারীশিক্ষা আন্দোলন, শিক্ষার প্রতি অনুরাগ তাকে এনে দিয়েছে দেশ বিদেশের নানা পুরস্কার এবং সম্মান।

এই কিশোরী বয়সেই তিনি সাম্মানিক ডক্টরেট পেয়েছেন হ্যালিফ্যাক্সের ইউনিভার্সিটি অফ কিংস কলেজ থেকে। মালালার জীবনের এই সব গল্পই ফুটে উঠবে ‘গুল মাকাই’ সিনেমায়।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০