প্রচ্ছদ

দুর্নীতির মামলায় মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী রাজাক গ্রেপ্তার

প্রকাশিত হয়েছে : ৪:১৬:১৭,অপরাহ্ন ০৩ জুলাই ২০১৮ / সংবাদটি পড়েছেন ১৫৩ জন

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

মালয়েশিয়ার সদ্য সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে দুর্নীতির অভিযোগে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (০৩জুলাই) স্থানীয় সময় দুপর পৌনে তিনটায় তাকে নিজ বাসভবন থেকে গ্রেপ্তার করা হয়েছে।

মালয়েশিয়ার দুর্নীতিবিরোধী কমিশন তাকে গ্রেপ্তার করা হয়েছে। রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামার বরাদ দিয়ে খবরটি জানিয়েছে আল জাজিরা। প্রতিবেদনে জানা যায়, নাজিব রাজাককে স্থানীয় কর্তৃপক্ষ একটি রিমান্ড অর্ডার নিয়ে গ্রেপ্তার করে। মালয়েশিয়ার দুর্নীতিবিরোধী কমিশন জানায়, আগামীকাল বুধবার সকাল ৮টা ৩০ মিনিটে তাকে সেখানকার হাইকোর্টের সামনে হাজির করা হবে।

উল্লেখ্য, ৯ মে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের কাছে পতন ঘটে রাজাকের। এর পরই তার বিরুদ্ধে রাষ্ট্রীয় তহবিল থেকে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্টে এক কোটি ছয় লাখ ডলার অনুদান সরানোর অভিযোগের তদন্ত কার্যক্রম শুরু হয়। গত ২২ মে তাকে প্রথমবারের মতো জিজ্ঞাসাবাদ করে দুর্নীতিবিরোধী কমিশন।

মালয়েশিয়ার উন্নয়নে ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাড (ওয়ানএমডিবি) নামে তহবিলে শতকোটি ডলার অনুদান দেয়া হয়। ওই অর্থলুটে নাজিব জড়িত বলে ২০১৫ সালে অভিযোগ ওঠে। তবে ওই সময় প্রধানমন্ত্রী থাকায় ওই অভিযোগকে ধামাচাপা দিতে সক্ষম হয়েছিলেন নাজিব। তবে নির্বাচনে হেরে ক্ষমতা হারানোর পর এ অভিযোগে গ্রেপ্তার হলেন তিনি।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জানুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১