প্রচ্ছদ

মেসিই আমাকে ফুটবল ভালোবাসতে শিখিয়েছে : পগবা

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

আর্জেন্টিনাকে শেষ ষোলর খেলায় নকআউট করে দিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে এখন ফ্রান্স। কাইলিয়ান এমবাপের জোড়া গোলের সুবাদে ৪-৩ গোলের জয় নিয়েই পরের রাউন্ডে উঠে গেছে দিদিয়ের দেশমের দল। ম্যাচে গোল না পেলেও পুরো মিডফিল্ড যেন নিজের আয়ত্তেই রেখেছিল ফরাসি তারকা পল পগবা।

তবে আর্জেন্টিনাকে বিদায় করে দিলেও প্রিয় খেলোয়াড় লিওনেল মেসির প্রতি তার ভালবাসার কথা জানাতে ভুলেননি ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার। জাতীয় দলে আরও একটি শিরোপা জেতার সুযোগ জলাঞ্জলি দিলেও এখনো মেসিকেই সেরা মানেন পগবা। তার মতে, মেসির সেরা হতে কোন আন্তর্জাতিক শিরোপার প্রয়োজন নেই।
আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের পর মেসিকে নিয়ে পগবা বলেন, ‘আজকের পর থেকে আমি আগেও যেমন তার সাথে জুড়ে ছিলাম, তেমনই থাকবো। এতে কখনও কোন পরিবর্তন আসবে না। আমরা নিজেরাই জানি যে, আমরা বিশ্বের সেরা খেলোয়াড় খেলোয়াড়ের বিরুদ্ধে খেলতে নেমেছিলাম। আর আমাদের এই জয় সেরার বিপক্ষেই জয়।’

‘টিওয়াইসি স্পোর্টস’কে দেওয়া সাক্ষাৎকারে এভাবেই মেসির প্রশংসা করতে থাকেন পগবা। ২৫ বছর বয়সী এই তারকা ফুটবলার আরও বলেন, ‘আজ থেকে প্রায় ১০ বছর আগে থেকে আমি তাকে দেখে আসছি, তার কাছ থেকে অনেক কিছু শিখেছিও। সে-ই আমাকে ফুটবলকে ভালবাসতে শিখিয়েছে। আমি শুধু এটাই বলতে পারি।