প্রচ্ছদ

ছাপার ভুলে অনলাইন কেনাকাটায় ভ্যাট!

প্রকাশিত হয়েছে : ৩:০৮:৫০,অপরাহ্ন ০৯ জুন ২০১৮ | সংবাদটি ৫৯ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

অনলাইনে কেনাকাটায় (ই-কমার্স/এফ-কমার্স) পাঁচ শতাংশ ভ্যাট (মূসক) রাখার প্রস্তাব প্রত্যাহার করা হয়েছে। কারণ এটা অর্থমন্ত্রীর বাজেট বক্তৃতা বইয়ে ছাপার ভুল ছিল।

শুক্রবার বিকেল ৩টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া এ তথ্য জানান।

এ আগে বৃহস্পতিবার দুপুরে জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে অনলাইনে পণ্য ও সেবা ক্রয়-বিক্রয়ের ওপর পাঁচ শতাংশ ভ্যাট রাখার প্রস্তাব করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

অর্থমন্ত্রী বক্তৃতায় বলেন, ইন্টারনেট বা সোশ্যাল মিডিয়া ব্যবহার করে পণ্য বা সেবার ক্রয়-বিক্রয়ের পরিসর বাড়াতে ‘ভার্চুয়াল বিজনেস’ নামে একটি নতুন সেবার সংজ্ঞা সংযোজন করা হয়েছে। এর ফলে অনলাইনভিত্তিক যেকোনো পণ্য বা সেবা ক্রয়-বিক্রয় বা হস্তান্তরকে এ সেবার আওতাভুক্ত করা সম্ভব হবে। তাই ভার্চুয়াল বিজনেস সেবার উপর পাঁচ শতাংশ হারে মূসক আরোপের প্রস্তাব করছি।

এনবিআর চেয়ারম্যান বলেন, অনলাইনে পণ্য সামগ্রী কেনাকাটায় কোনো ভ্যাট রাখা হয়নি। অর্থমন্ত্রীর বাজেট বক্তৃতার বইয়ে ভুল করে ছাপানো হয়েছিল। এটা সংশোধন করা হবে।

সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, অর্থ প্রতিমন্ত্রী আব্দুল মান্নান, প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান, তৌফিক-ই- ইলাহী, গভর্নর ফজলে কবির, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. ইউনুসুর রহমান, ইআরডি সচিব কাজী শফিকুল আযম, এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জুন ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০