প্রচ্ছদ

মালয়েশিয়াকে ১৩১ রানের চ্যালেঞ্জ দিলো বাংলাদেশ

প্রকাশিত হয়েছে : ২:১৫:২৯,অপরাহ্ন ০৯ জুন ২০১৮ / সংবাদটি পড়েছেন ১১৪ জন

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

নারীদের এশিয়া কাপে মালয়েশিয়াকে ১৩১ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ দল। টি-টোয়েন্টি টুর্নামেন্টে এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক সালমা খাতুন।শনিবার কুয়ালালামপুরে বাংলাদেশের দুই ওপেনার শামিমা সুলতানা ও আয়েশা রহমান ৫৯ রানের জুটি গড়েন। দশম ওভারের শেষ বলে ৩১ রানে ফিরে যান ডান-হাতি আয়েশা। অন্যদিকে ১৬ তম ওভারের তৃতীয় বলে ৭ রান করা ফারজানা হক ফেরেন। ওই ওভারে শেষ বলে আউট হন ৪৩ রান করা শামিমা।

শেষ দিকে সানজিদা ইসলাম ও ফাহিমা খাতুনের দায়িত্বশীল ব্যাটিং করেন। ১২ বলে ১৫ রান করে শেষ ওভারে রান আউটের কবলে পড়েন সানজিদা। তবে মাত্র ১২ বলে ২৬ রানের অপরাজিত ঝড়ো ইনিংস খেলেন ফাহিমা। ২৫ বছর বয়সী এই অলরাউন্ডারের সঙ্গে ক্রিজে ১ বলে ২ রান নিয়ে ক্রিজে ছিলেন জাহানারা আলম। এতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩০ রান তুলতে সক্ষম হয় লাল সবুজের প্রতিনিধিরা।স্বাগতিক বোলারদের হয়ে দুটি উইকেট তুলে নেন উইনি ফ্রেড দুরাইসিংহাম। শাশা আজমিন নেন একটি উইকেট।

এর আগে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে পৌঁছায় ভারত। তাছাড়া শিরোপার অন্যতম দাবিদার শ্রীলঙ্কাকে হারিয়ে দেয় নবাগত থাইল্যান্ড।মালয়েশিয়ার বিপক্ষে জয় পেলেই প্রথমবারের মতো এশিয়া কাপের ফাইনালে পৌঁছাবে বাংলাদেশ দল।