প্রচ্ছদ

বিশ্বকাপে না থাকা ইতালি-নেদারল্যান্ডস ম্যাচ ড্র

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

সোমবার জুভেন্টাস স্টেডিয়ামে এক প্রীতি ম্যাচে স্বাগতিক ইতালির মুখোমুখি হয় নেদারল্যান্ডস। বিশ্বকাপে নেই এ দু’দলের কেউই। তাই অন্য দলগুলো যখন বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের ঝালিয়ে নিচ্ছে, তখন ইতালি ও নেদারল্যান্ডসের লক্ষ্য ছিল, নিজেদের দলকে নতুন করে সাজানোর।

এ ম্যাচে স্বাগতিক ইতালি নামে নাপোলি ফরোয়ার্ড লরেঞ্জো ইনসিনিয়ের আর নেদারল্যান্ডস নামে লিভারপুল ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইকের নেতৃত্বে। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মকভাবে খেলতে থাকে স্বাগতিকরা। সেই ধারায় ম্যাচের তৃতীয় মিনিটেই ইতালির ফরোয়ার্ড বেলোত্তি এক গোল করে বসেন কিন্তু পরে তা অফসাইডের জন্য বাতিল হয়ে যায়। সবমিলিয়ে প্রথমার্ধে প্রচুর আক্রমণ করলেও গোলের দেখা পায়নি কেউই।

বিরতির পরও আক্রমণের ধারা অব্যাহত রাখে ইতালি। এর ফলাফল আসে ম্যাচের ৬৬তম মিনিটে। বদলি হিসেবে নামা সিমিওনে জাজা দারুণ এক গোলে ঘরের মাঠে আজ্জুরিদের এগিয়ে দেন। তারপর ৬৯তম মিনিটে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন ইতালির ডিফেন্ডার ক্রিসিতো।

দশজনের ইতালির ওপর এরপর চড়াও হয় নেদারল্যান্ডস। গোল শোধের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে তারা। ফলও পায় শেষবেলায় এসে। ম্যাচের একদম অন্তিম মুহূর্তে বদলি হিসেবে নামা নাথান আকের দারুণ এক হেডে সমতায় ফেরে ডাচরা। ম্যাচের বাকি দুই মিনিট আর কেউই গোল পায়নি। ফলে ১-১ সমতায়ই মাঠ ছাড়ে দুই দল।