প্রচ্ছদ

জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়

প্রকাশিত হয়েছে : ৪:৫৬:৩০,অপরাহ্ন ৩০ মে ২০১৮ / সংবাদটি পড়েছেন ২১২ জন

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। তবে আবহাওয়া প্রতিকূল হলে প্রধান জামাত সকাল ৯টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আয়োজন করা হবে।

গতকাল মঙ্গলবার সচিবালয়ে ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় ধর্ম মন্ত্রণালয়ের সচিব আনিছুর রহমান সভাপতিত্ব করেন।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইন বিষয়টি নিশ্চিত করে বলেন, এছাড়া বায়তুল মোকাররম জাতীয় মসজিদে যথারীতি প্রতিবারের মতো এবারও পাঁচটি ঈদের জামাত পড়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে সেসব জামাতের সময় পরে জানানো হবে।

অন্যান্য বছরের মতো এবারও মহিলাদের ঈদের নামাজ আদায়ে আলাদা ব্যবস্থা রাখা হবে। এ ছাড়া বিদেশি রাষ্টদূত, কূটনৈতিকদের নামাজের জন্য আলাদা স্থান সংরক্ষণ করা হবে বলে সভায় সিদ্ধান্ত হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে ঈদগাহ মাঠের প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন হবে। জাতীয় ঈদগাহের নিরাপত্তা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে সভায় আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, তথ্য মন্ত্রণালয়, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন, গণপূর্ত অধিদফতর, ওয়াসাসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ বা ১৭ জুন মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১