প্রচ্ছদ

শিরোপা নয়, গ্রুপপর্বের তিন ম্যাচ নিয়েই ভাবছেন মেসি

প্রকাশিত হয়েছে : ১:০২:২৬,অপরাহ্ন ৩০ মে ২০১৮ | সংবাদটি ১৬৪ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

বিশ্বকাপ দরজায় দাঁড়িয়ে। ভক্ত-সমর্থকদের মধ্যে শুরু হয়ে গেছে কথার লড়াই। বাজিগররাও তাদের পছন্দের দল বেছে নিচ্ছেন। প্রতিবারের মতো আর্জেন্টিনার পক্ষে বাজির দর বেশ চড়া। লিওনেল মেসির দলের শিরোপা জয়ের ভালো সম্ভাবনাই দেখছেন অনেকে। তবে এই অনেকের তালিকায় নেই খোদ মেসিই। আর্জেন্টাইন খুদে জাদুকর সাফ জানিয়ে দিলেন, আমরা শিরোপার দাবিদার নই।

বিশ্বকাপ শুরুর আগেই আর্জেন্টিনাকে ঘিরে ভক্ত-সমর্থকদের আগ্রহ -উদ্দীপনার শেষ নেই। প্রস্তুতি ম্যাচে হাইতির বিপক্ষে ৪-০ গোলের বড় জয় সেই আগ্রহ বাড়িয়ে দিয়েছে আরও। লিওনেল মেসিকে একেবারে স্বরুপেই দেখা গেছে এই ম্যাচটিতে, হ্যাটট্রিক করেছেন, বাকি গোলটিতেও ছিল তার অ্যাসিস্ট। সবমিলিয়ে বিশ্বকাপের আগে দারুণ চাঙা আর্জেন্টাইন শিবির।

তবে দলকে নিয়ে মনে বড় আশা থাকলেও মুখে সেটা প্রকাশ করছেন না মেসি। বরং টুর্নামেন্টের প্রথম রাউন্ডে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া আর নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচ ঘিরেই এখন সব চিন্তা আর্জেন্টাইন অধিনায়কের।

আর্জেন্টিনার সম্ভাবনা নিয়ে মেসি বলেন, ‘আমরা শিরোপার দাবিদার নই। আমাদের কঠিন একটি অবস্থার মধ্য দিয়ে যেতে হয়েছে (রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নিতে), আমরা যা তা-ই। আমাদের দলে ভালো খেলোয়াড় আছে এবং আমরা কঠিন লড়াই করব।’

টুর্নামেন্টের শিরোপা নয়, গ্রুপর্বের তিন ম্যাচ নিয়েই যত ভাবনা মেসির। যুক্তির দিক থেকে আর্জেন্টিনাকে এগিয়ে রাখার কোনো কারণ দেখছেন না বার্সা তারকা। তবে তিনি এও মনে করছেন, বিশ্বকাপের মতো বড় আসরে অনেক সময় যুক্তি কাজে আসে না, ‘আমাদের আইসল্যান্ডের বিপক্ষে জিততে হবে (প্রথম ম্যাচে)। এটা হলে বাকি ম্যাচগুলোয় মাথা ঠান্ডা করে খেলা যাবে। আমাদের তিনটি ম্যাচই কঠিন। তিন ম্যাচের বাইরে কিছু ভাবা উচিত নয়। তবে ফুটবল এবং বিশ্বকাপে অনেক সময় যুক্তি কাজে আসে না। এখানে বিস্মিত হবার মতো অনেক কিছুই হয়।’

১৯৮৬ সালের পর আর বিশ্বকাপের শিরোপা জিতেনি আর্জেন্টিনা। তৃতীয় শিরোপার খোঁজেই রাশিয়ায় পা রেখেছে লিওনেল মেসির দল।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০