প্রচ্ছদ

বিশ্ব বাজারকে টার্গেট করে কান উৎসবে আজ ‘পোড়ামন ২’

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

যে দেশের চলচ্চিত্র যতো বড় মার্কেট তৈরি করে নিতে পেরেছে সেই দেশের চলচ্চিত্রই এখন রাজত্ব করছে বিশ্ব বাজারে। বলিউড তার উজ্জ্বল দৃষ্টান্ত। দশ বছর আগেও বলিউডের সিনেমা ছিলো কেবল উপমহাদেশের কয়েকটি দেশের মধ্যেই সীমাবদ্ধ। তাও সেইসব দেশে বাণিজ্যিকভাবে ছবি মুক্তি দিতে পারতো না বলিউড।

কিন্তু দারুণ সব পরিকল্পনা আর কৌশলী প্রচারণায় বলিউড এখন বিশ্বের সবেচেয়ে জনপ্রিয় চলচ্চিত্র ইন্ডাস্ট্রি। যাদের সিনেমা ও তারকারা সমাদৃত হচ্ছেন দেশে। আয় করে নিচ্ছে কোটি কোটি টাকা। সেইদিক থেকে অপার সম্ভাবনাময় বাংলা চলচ্চিত্র বেশ পিছিয়ে। যদিও গেল দুই বছরে কানাডা, আমেরিকা, দুবাই, কাতার, ওমানসহ বেশ কিছু দেশে বাণিজ্যিকভাবেই মুক্তি পাচ্ছে বাংলাদেশের চলচ্চিত্র তবুও বাজার এখনো বিস্তৃত নয়।

সেই বাজারকে টার্গেট করেই এবারের কান চলচ্চিত্র উৎসবে হাজির হয়েছে জাজ মাল্টিমিডিয়ার আলোচিত চলচ্চিত্র ‘পোড়ামন ২’। সিয়াম আহমেদ ও পূজা চেরি অভিনীত চলচ্চিত্রটি আজ শনিবার (১২ মে) প্রদর্শিত হবে উৎসবের দেশি ডিস্ট্রিবিউটরদের জন্য। ছবিটি প্রচার হবে ইংরেজিতে ‘HELL & HEAVEN’ নাম নিয়ে।

এ বিষয়ে জাজের ভেরিফায়েড ফেসবুক পেজে বলা হয়েছে, ‘বিভিন্ন দেশি ডিস্ট্রিবিউটরদের আমন্ত্রণ করা হয়েছে, তাদের ট্রেলার দেখান হচ্ছে ‘পোড়ামন ২’র। ইতিমধ্যে চীনসহ বিভিন্ন দেশের ডিস্ট্রিবিউটরদের মধ্যে আগ্রহ দেখা দিয়েছে সিনেমাটিকে নিয়ে। বাকিটা আজ প্রদর্শনের পর জানা যাবে। সফল হলে তবেই ভবিষ্যতে সিনেমা বানানো যাবে, নয়ত আর সিনেমা বানানো সম্ভব নয়। দিন দিন ঢাকাই সিনেমা নির্মাণে আগ্রহ কমছে।’

কান উৎসবে আজ ফ্রান্সের সময় বিকেল ৫টা এবং বাংলাদেশ সময় রাত ৯টায় ছবিটি প্রদর্শিত হবে। তার আগে প্রদর্শিত হবে ছবিটির প্রথম টিজার। যা কান উৎসব থেকে ফেসবুক লাইভের মাধ্যমে দেখানো হবে। একসাথে জাজের ইউটিউব চ্যানেলেও প্রকাশ করা হবে টিজারটি।