প্রচ্ছদ

লম্বা চুল পেতে করণীয়

প্রকাশিত হয়েছে : ১১:২৮:৩৩,অপরাহ্ন ০৯ মে ২০১৮ | সংবাদটি ৫২২ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

একগোছা লম্বা ও রেশমি চুল মানেই সৌন্দর্য বৃদ্ধি। কিন্তু রুক্ষ আবহাওয়া, যত্নের অভাব এবং আরও নানা কারণে চুল লম্বা ও ঘন হয় না। মনে মনে অনেকেরই আশা থাকে লম্বা চুলের কিন্তু তা স্বপ্নই থেকে যায়। ‘লম্বা চুল কিন্তু খুব সামান্য যত্নেই পাওয়া সম্ভব। একটু সচেতনতা এবং সামান্য যত্নের মাধ্যমেই বেশ দ্রুত পেতে পারেন ঘন ও লম্বা চুল’। চলুন জেনে নিই দ্রুত চুল লম্বা করার দারুণ পদ্ধতি-

১০০ মিলি ক্যাস্টর অয়েল, ৫ টেবিল চামচ আমন্ড অয়েল (কাঠবাদামের তেল) ও ৩ টেবিল চামচ সিসেমি অয়েল (তিলের তেল) নিন। এবার সব তেল একটি পাত্রে নিয়ে ভালো করে মিশিয়ে নিন যেনো অনুপাতে বেশি-কম না হয়ে যায়। এরপর অল্প অল্প করে চুলের গোঁড়ায় ও পুরো মাথার ত্বকে ভালো করে ঘষে লাগিয়ে নিন। ৩-৫ মিনিট আঙুলের ডগা দিয়ে পুরো মাথা ম্যাসেজ করে নিন ভালো করে। একটি পলিথিন বা শাওয়ার ক্যাপ মাথায় পেঁচিয়ে রাখুন ৫ ঘণ্টা। চাইলে পুরো রাত রেখে দিতে পারেন। এরপর শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২/৩ বার ব্যবহার করুন এই মিক্সড তেল। বেশ দ্রুত চুল বাড়বে।

ক্যাস্টর অয়েল চুলের সৌন্দর্য বৃদ্ধিতে অনেক প্রাচীন কাল থেকেই ব্যবহার করা হয়। এটি চুলের ফলিকল মজবুত করে এবং দ্রুত চুল বাড়তে সহায়তা করে। সেই সাথে কাঠবাদামের তেল মাথার ত্বকের নানা সমস্যা দূর করে চুলের গোঁড়ার ইনফেকশন জনিত সমস্যা থেকে রেহাই দিয়ে থাকে যার ফলে চুল বিনা বাধায় দ্রুত বাড়তে পারে।

সিসেমি অয়েল মাথার ত্বক স্টিমুলেট করতে বিশেষভাবে কার্যকরী। সিসেমি অয়েল ম্যাসাজের ফলে মাথার ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি পায় এবং চুলের নানা সমস্যা দূরে রেখে চুলতে সঠিকভাবে বাড়তে সহায়তা করে থাকে।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০