প্রচ্ছদ

গাজীপুর সিটি নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করবে ইসি

প্রকাশিত হয়েছে : ২:৪৩:৪৮,অপরাহ্ন ০৮ মে ২০১৮ | সংবাদটি ৯৩ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

গাজীপুর সিটি কর্পোরেশন (জিসিসি) নির্বাচনের ওপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করবে নির্বাচন কমিশন (ইসি)। এ বিষয়ে আজ (মঙ্গলবার) বিকেলে ইসির আইনজীবীদের সঙ্গে কথা বলবেন ইসি।

মঙ্গলবার নির্বাচন ভবনে আয়োজিত নির্বাচনী সংবাদ সংগ্রহ ও প্রচার বিষয়ে নীতিমালা প্রণয়ন নিয়ে গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে এ কথা জানান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

তিনি বলেন, ‘আমারা সমস্ত প্রস্তুতি সম্পন্ন করে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছিলাম। গাজীপুর-খুলনা সিটি কর্পোরেশনের তফসিল ঘোষণার আগে স্থানীয় সরকার মন্ত্রণালায়রে সঙ্গে আমরা কয়েক দফা যোগাযোগ করেছি, চিঠি দিয়েছি। সেই সঙ্গে তারা বলেছিলেন- এই দুই সিটি কর্পোরেশনের সীমানা নিয়ে জটিলতা নেই। আমরা এটা পরিষ্কার হওয়ার পরই তফসিল ঘোষণা করেছিলাম। কিন্তু এরপরও গাজীপুরের নির্বাচন স্থগিত হওয়া দুর্ভাগ্যজনক’।

তিনি আরও বলেন, ‘এই স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করার জন্য আমরা একজন আইনজীবী নিয়োগ দিয়েছি তিনিই বিষয়টি দেখভাল করবেন। আশা করছি আমরা সেখানে নির্বাচন করতে পারব’।

প্রসঙ্গত গতকাল (৭ মে) গাজীপুর সিটি কর্পোরেশন (জিসিসি) নির্বাচন তিন মাসের জন্য স্থগিত ঘোষণা করেছেন হাইকোর্ট। সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত শিমুলিয়া এলাকার এক ব্যক্তির রিট আবেদনের পরিপ্রেক্ষিতে গত রোববার হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদ সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি কর্পোরেশন (জিসিসি)। সেখানে ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। আগামী ১৫ মে সেখানে মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হওয়া কথা ছিল। নির্বাচন উপলক্ষে প্রচার-প্রচারণায় ব্যস্ত ছিলেন প্রার্থীরা।

গত ৪ মার্চ সিটি কর্পোরেশনের সীমানা নিয়ে গেজেট জারি করা হয়। সেখানে শিমুলিয়া ইউনিয়নের দক্ষিণ বড়বাড়ি, ডোমনা, শিবরামপুর, পশ্চিম পানিশাইল, দক্ষিণ পানিশাইল ও ডোমনাগকে অন্তর্ভুক্ত করা হয়।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১