প্রচ্ছদ

হায়দরাবাদের দারুণ জয়ে ব্যাটে-বলে উজ্জ্বল সাকিব

প্রকাশিত হয়েছে : ১২:১৬:৩৬,অপরাহ্ন ০৮ মে ২০১৮ | সংবাদটি ৪১ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

আইপিএলে আরো একবার স্বল্প পুঁজি নিয়ে জিতল সানরাইজার্স হায়দরাবাদ। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৫ রানে হারিয়েছে কেন উইলিয়ামসনের দল। দলের জয়ে ব্যাটে-বলে আলো ছড়িয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে সোমবার দিনের একমাত্র ম্যাচে আগে ব্যাট করতে নেমে শেষ বলে অলআউট হওয়ার আগে ১৪৬ রান করেছিল হায়দরাবাদ। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪১ রানের বেশি করতে পারেনি বেঙ্গালুরু।

ঘরের মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৪৮ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছিল হায়দরাবাদ। সেখান থেকে ৬৪ রানের জুটি গড়ে দলকে টেনে তোলেন উইলিয়ামসন ও সাকিব। তবে হায়দরাবাদ ৩৪ রানে শেষ ৭ উইকেট হারানোয় তাদের সংগ্রহটা দেড় শ পার হয়নি।৩৯ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৬ রান করেন অধিনায়ক উইলিয়ামসন। সাকিব ৩২ বলে ৫ চারের সাহায্যে করেন ৩৫ রান। শিখর ধাওয়ান ১৩ ও ইউসুফ পাঠান করেন ১২ রান।

লক্ষ্য তাড়ায় ঝোড়ো সূচনার ইঙ্গিত দিয়েছিল বেঙ্গালুরু। তৃতীয় ওভারে প্রথমবার আক্রমণে এসেই ২৪ রানের উদ্বোধনী জুটি ভাঙেন সাকিব। বাঁহাতি স্পিনারের আগের দুই বলে দুটি চার মেরেছিলেন পার্থিব প্যাটেল। পরের বলেই এলবিডব্লিউ হয়ে ফেরেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান (১৩)।

অধিনায়ক বিরাট কোহলির দারুণ ব্যাটিংয়ে একটা সময় বেঙ্গালুরুর স্কোর ছিল ২ উইকেটে ৭৪। তার দল সহজ জয় পাবে বলেই মনে হচ্ছিল। এরপরই সাকিবের আঘাত। বেঙ্গালুরুর ধসের শুরুও সেখানেই।

সাকিবের বলে ইউসুফের এক হাতে নেওয়া দারুণ এক ক্যাচে ফেরেন কোহলি (৩৯)। পরের ওভারে আফগান স্পিনার রশিদ খানের বলে প্লেড-অন হয়ে ফেরেন এবি ডি ভিলিয়ার্সও (৫)।

পরের ওভারে আইপিএল অভিষিক্ত মঈন আলী (১০) ফিরলে বেঙ্গালুরুর স্কোর হয়ে যায় ৫ উইকেটে ৮৪। ১০ রানের মধ্যে নেই ৩ উইকেট! ষষ্ঠ উইকেট জুটিতে চেষ্টা করেছিলেন কলিন ডি গ্র্যান্ডহোম ও মানদীপ সিং।

শেষ ওভারে জয়ের জন্য বেঙ্গালুরুর দরকার ছিল ১১ রান। তবে ৬ রানের বেশি নিতে পারেনি বেঙ্গালুরু। শেষ বলে ৬ রানের প্রয়োজনে বোল্ড হন ডি গ্র্যান্ডহোম (৩৩)। ২১ রানে অপরাজিত ছিলেন মানদীপ।

৪ ওভারে ৩৬ রানে ২ উইকেট নিয়ে হায়দরাবাদের সেরা বোলার সাকিব। রশিদ, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কউল ও সন্দীপ শর্মা নেন একটি করে উইকেট। ম্যাচসেরা হয়েছেন উইলিয়ামসন।

এই জয়ে হায়দরাবাদের শীর্ষস্থান আরো মজবুত হলো। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে চেন্নাই সুপার কিংস। ৬ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে বেঙ্গালুরু।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১