প্রচ্ছদ

অকৃতকার্যদের বকাঝকা করবেন না: প্রধানমন্ত্রী

প্রকাশিত হয়েছে : ১১:৫৮:০১,অপরাহ্ন ০৭ মে ২০১৮ | সংবাদটি ১৫৮ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

এবারের মাধ্যমিক ও সমমানের (এসএসসি) পরীক্ষায় অকৃতকার্যদের বকাঝকা না করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, যারা ফলাফল ভালো করতে পারেনি তাদের বকাঝকা করবেন না। বাবা-মাকে বলবো, তাদের প্রতি আরো মনোযোগী হবেন, তারা যেন পড়াশোনা করে যাতে আগামীতে ভালো ফল করতে পারে। অভিভাবক ও শিক্ষকদের এ অনুরোধ করি।

রোববার (০৬ মে) সকালে গণভবনে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ এবং ফলের পরিসংখ্যান হস্তান্তর অনুষ্ঠানে এ পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী।

যারা পরীক্ষায় ভালো ফলাফল করেছে তাদের অভিনন্দন জানান শেখ হাসিনা। আর অকৃতকার্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা পাস করতে পারোনি তাদের কেউ যেন হতাশায় নিমজ্জিত না হয়। হতাশ হবে না। আগামীতে লেখাপড়ায় মনযোগ দিতে হবে। মন দিয়ে পড়লে অবশ্যই ভালো ফল করবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, ভালো করে লেখাপড়া করবে মানুষের মতো মানুষ হবে, উচ্চ শিক্ষিত হবে। নিজেদের উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলবে। আমরা বৃদ্ধ হয়ে গেছি। তোমরা আমাদের ভবিষ্যৎ প্রজন্ম, আগামী দিনে দেশের কর্ণধার। তোমরাই দেশের হাল ধরবে।

চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় ১০ শিক্ষা বোর্ডে গড় পাসের হার ৭৭ দশমিক ৭৭ শতাংশ। এবার জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ১০ হাজার ৬২৯ জন শিক্ষার্থী। যা গেল বছর ছিল ১ লাখ ৪ হাজার ৭৬১ জন।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১