প্রচ্ছদ

যুক্তরাজ্যে এবার বিশ্বনাথের ৭জন কাউন্সিলর নির্বাচিত

প্রকাশিত হয়েছে : ১:১৪:৪৮,অপরাহ্ন ০৬ মে ২০১৮ | সংবাদটি ২৪৮ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

গত ৩ মে বৃহস্পতিবার যুক্তরাজ্যের বিভিন্ন কাউন্সিলে অনুষ্ঠিত নির্বাচনে সিলেটের বিশ্বনাথের ৭জন প্রবাসি কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। এরমধ্যে ৪জন পুনঃনির্বাচিত ও ৩জন প্রথমবার নির্বাচিত হয়েছেন। প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথে এ নিয়ে সর্বত্র আনন্দের বন্যা বইছে ।
বিশ্বনাথের হাজারীগাঁও গ্রামের মনোয়ার হোসেন ১৯৭২ সালে যুক্তরাজ্যের ব্রাডফোর্ড কাউন্সিলে ১ম বাংলাদেশী এবং ১ম এশিয়ান কাউন্সিলর নির্বাচিত হয়ে ইতিহাস সৃষ্টির যে সূচনা শুরু করেছিলেন তার ধারাবাহিকতায় তার উত্তরসূরীরা এখনও অব্যাহত রেখেছেন। এরই অংশ হিসেবে বিশ্বনাথের আয়েশা চৌধুরী রাখি প্রথম বিশ্বনাথী নারী হিসেবে ১৯৯৪ সালে নিউহাম কাউন্সিলে কাউন্সিলর এবং ২০০৪ সালে ওল্ডহাম মেট্রোপলিটন বরা কাউন্সিলে প্রথম বাংলাদেশী হিসেবে মেয়র নির্বাচিত হন বিশ্বনাথের আব্দুল জব্বার। পরবর্তীতে ২০০৯ সালে ব্রিটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী হিসেবে এমপি নির্বাচিত হন বিশ্বনাথের রোশনারা আলী। এনিয়ে পরপর তিন বার এমপি নির্বাচিত হয়ে বিলাতের মাঠিতে বাংলাদেশকে উচ্চতায় নিয়ে গেছেন বিশ্বনাথের পল্লীগাঁয়ে জন্ম নেওয়া রোশনারা আলী।
গত ৩ মে যুক্তরাজ্যের বিভিন্ন কাউন্সিলে অনুষ্ঠিত নির্বাচনে এবার রেকর্ড সংখ্যক বিশ্বনাথের ৭জন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। এরমধ্যে ৪জন পুনঃনির্বাচিত ও ৩জন প্রথমবার নির্বাচিত হয়েছেন। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে ৩জন, নিউহাম কাউন্সিলে ২জন, ওল্ডহাম ও সাউথ ওয়ার্ক কাউন্সিলে ১জন করে নির্বাচিত হয়েছেন। তারমধ্যে ৬জন পুরুষ হলেও বাকী ১জন নারী। নির্বাচিতরা হলেন-
সিরাজুল ইসলাম : বিশ্বনাথ উপজেলার ৬নং বিশ্বনাথ ইউনিয়নের উত্তর ধর্মদা গ্রামের শেখ সিরাজুল ইসলাম এনিয়ে ৫ম বারের মত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের বেথনালগ্রীণ ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। বর্তমানে তিনি উক্ত কাউন্সিলের ডেপুটি মেয়র।
আয়েশা চৌধুরী রাখি : বিশ্বনাথ উপজেলার ৭নং দেওকলস ইউনিয়নের সর্দারপাড়া গ্রামের আয়েশা চৌধুরী রাখি এবার নিয়ে ৫ম বারের মত নিউহাম কাউন্সিলের বেকটন ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ।
আব্দুল মালিক : বিশ্বনাথ উপজেলার ৫নং দৌলতপুর ইউনিয়নের করপাড়া গ্রামের আব্দুল মালিক এনিয়ে ৩য় বারের মত ওল্ডহাম কাউন্সিলের কোল্ড হার্সট ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।
মোহাম্মদ আয়াছ মিয়া : বিশ্বনাথ উপজেলার ৮নং দশঘর ইউনিয়নের ধরারাই গ্রামের চ্যাটার্ড একাউন্টেন্ট মোহাম্মদ আয়াছ মিয়া এনিয়ে ২য় বারের মত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের এসটি ডানসটানস্ ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন । বর্তমানে তিনি উক্ত কাউন্সিলের ডেপুটি স্পীকার।
ব্যারিস্টার নাজির আহমদ : বিশ্বনাথ উপজেলার ৫নং দৌলতপুর ইউনিয়নের বাহাড়া দুবাগ গ্রামের ব্যারিস্টার নাজির আহমদ এবার প্রথম বারের মত নিউহাম কাউন্সিলের ইলফোর্ড ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।
শাহ সুহেল আমিন : বিশ্বনাথ উপজেলার ৪নং রামপাশা ইউনিয়নের ইলামের গাও গ্রামের শাহ সুহেল আমিন এবার প্রথম বারের মত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের হোয়াইট চ্যাপেল ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।
সিরাজুল ইসলাম : বিশ্বনাথ উপজেলার ৬নং বিশ্বনাথ ইউনিয়নের রজকপুর গ্রামের সিরাজুল ইসলাম সাউথ ওয়ার্ক থেকে এবার প্রথম বারের মত কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১