প্রচ্ছদ

২২ বছরের ক্যারিয়ার শেষ করার ঘোষণা দিয়েছেন আর্সেন ওয়েঙ্গার

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

মৌসুমে শেষে আর্সেনালের সঙ্গে দীর্ঘ ২২ বছরের ক্যারিয়ার শেষ করার ঘোষণা দিয়েছেন আর্সেন ওয়েঙ্গার।

ইংলিশ লিগে গতকাল তার অধীনে ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে শেষবারের মতো খেলতে গেছে আর্সেনাল। সেখানে আর্সেনালের বিদায়ী কোচের হাতে মর্যাদার পুরস্কার তুলে দিয়েছেন ম্যানইউতে দীর্ঘ ২৭ বছর কোচের দায়িত্বে থাকা কিংবদন্তি স্যার অ্যালেক্স ফার্গুসন।

বিদায়ের ঘোষণা দেওয়ায় ওল্ড ট্রাফোর্ডে দল নিয়ে এটাই শেষ সফর ওয়েঙ্গারের।এর আগে ২৭ বার এই ওল্ড ট্রাফোর্ডে দল নিয়ে এসেছিলেন এই ওয়েঙ্গার। রেড ডেভিলসদের এই মাঠে জড়িয়ে আছে ওয়েঙ্গারের কত স্মৃতি কত গল্প।

ম্যানইউর বিপক্ষে শেষবারের দেখায় দারুণ লড়াই শেষে ২-১ গোলে হেরেছে ওয়েঙ্গারের আর্সেনাল। কিন্তু ম্যাচ শুরুর আগে তাকে দেওয়ায় বিদার্য়ী সংবর্ধনা ছুঁয়ে গেছে স্বাগতিক দর্শকদের। আর্সেনালের পুরোনো শত্রু ফার্গুসন। কত ম্যাচেই ওয়েঙ্গারের আর্সেনাল বধের ছক একেছিলেন ম্যানইউর সোনালী সময়ের এই কিংবদন্তী। দুজনেই লম্বা সময় ধরে ক্লাবে কোচের দায়িত্বে থাকায় তাদের সঙ্গে সাক্ষাত হয়েছে বহুবার। তবে গতকাল আর্সেনালের কোচ হিসেবে শেষবারের মতো ওয়েঙ্গারের সঙ্গে সাক্ষাত করলেন ফার্গুসন।

ওল্ড ট্রাফোর্ডে গতকাল আর্সেনাল-ম্যানইউ লড়াই শুরুর আগেই সম্মান জানানো হয় ওয়েঙ্গারকে। পুরনো শত্রুতা ভুলে বিদায়ী কোচ ওয়েঙ্গারের হাতে পুরস্কার তুলে দেন ম্যানইউ কিংবদন্তি কোচ ফার্গুসন। ওয়েঙ্গারকে এ সময় সম্মান জানান সাপে-নেউলের মতো সম্পর্ক থাকা ম্যানইউর বর্তমান কোচ হোসে মরিনহো। এরপর ওয়েঙ্গারকে সম্মান জানান আর্সেনাল ছেড়ে আসা অ্যালেক্সিস সানচেজের মতো তারকারাও।