প্রচ্ছদ

শিরোপা জয়ের ম্যাচে মেসির আরেক রেকর্ড

প্রকাশিত হয়েছে : ১২:১২:১২,অপরাহ্ন ৩০ এপ্রিল ২০১৮ | সংবাদটি ১২২ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

মেসি মানেই ফুটবলে নতুন সব রেকর্ডের সৃষ্টি। রোববার লা করুনার বিপক্ষে হ্যাটট্রিক করে দলকে ২৫তম লা লিগা শিরোপা এনে দেয়ার সঙ্গে নতুন আরেক রেকর্ড নিজের করে নিলেন এই তারকা। লা লিগার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে সাত মৌসুমে ৩০ বা তার বেশি গোলের দেখা পেলেন বার্সার এই তারকা।

লা করুনার মাঠে ম্যাচের ৩৮ মিনিটে লুইস সুয়ারেজের মাথার উপর দিয়ে বাড়ানো ক্রসে ভলি থেকে অসাধারণ এক গোল করেন লিওনেল মেসি। এই গোলের সুবাদে ৭টি ভিন্ন মৌসুমে ৩০ বা এর বেশি গোল করার কৃতিত্ব দেখান পাঁচবারের এই বর্ষসেরা তারকা।

২০০৯-১০ মৌসুমে লা লিগায় প্রথমবারের মত ৩০ গোল করেন মেসি। এরপর টানা তিন মৌসুম এই সাফল্য ধরে রাখেন আর্জেন্টাইন এই তারকা। এর মধ্যে ২০১১-১২ মৌসুমে লিগে গড়েন ৫০ গোলের অবিশ্বাস্য কীর্তি। ২০১২-১৩ মৌসুমে করেন ৪৬টি। মাঝে শুধু ২০১৩-১৪ মৌসুমে ৩০ গোলের মাইলফলক ছুঁতে পারেননি মেসি। ২০১৪-১৫ মৌসুমে ৩৮ ম্যাচ খেলে ৪৩ গোল করেছিলেন তিনি। আর গত মৌসুমে লিগে ৩২ ম্যাচে করেন ৩৭ গোল।

এদিকে লা করুনার বিপক্ষের ম্যাচে আরও দুই গোল করে লা লিগার ইতিহাসে ৩১তম হ্যাটট্রিক এবং বার্সেলোনার জার্সি গায়ে সব রকম প্রতিযোগিতায় ৪১তম। আর্জেন্টিনার হয়েও ৫টি হ্যাটট্রিক রয়েছে মেসির। চলতি মৌসুমে এখন পর্যন্ত লিগে তার মোট গোল ৩২টি।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১