প্রচ্ছদ

শুরু হলো রোহিঙ্গা চলচ্চিত্রের শুটিং

প্রকাশিত হয়েছে : ১০:২০:৩৮,অপরাহ্ন ২৭ সেপ্টেম্বর ২০১৭ | সংবাদটি ৪৩৪ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড বছর খানিক আগে ঘোষণা দিয়েছিলেন তার নতুন ছবিটি হবে ‘রোহিঙ্গা’দের নিয়ে। সেখানে ফুটে উঠবে সেই গোষ্ঠীর জীবন যাত্রা ও নাগরিকত্বের অধিকার আদায়ের সংগ্রাম। ছবির নামই হবে ‌‘রোহিঙ্গা’।

অবেশেষে সেই সিনেমা নির্মাণ শুরু করেছেন তিনি। ক্যামেরা নিয়ে মাঠে নেমেছেন। ফেসবুক পোস্টের মাধ্যমে গেল মঙ্গলবার খবরটি জানান ডায়মন্ড। ‘রোহিঙ্গা চলচ্চিত্রের যাত্রা শুরু’ ক্যাপশন দিয়ে বেশ কিছু ছবি আপলোডও করেন এই নির্মাতা।

সেখানে তিনি জানান, চট্টগ্রামের উখিয়া, টেকনাফ ও নাফ নদীর মধ্য দিয়ে শুরু হয়েছে ‘রোহিঙ্গা’ চলচ্চিত্রের দৃশ্যধারণ। ছবিটিতে রোহিঙ্গা নারীর চরিত্রে অভিনয় করছেন আরশি।

চলতি বছরের মার্চ-এপ্রিলে টেকনাফ ও কক্সবাজারের সীমান্তবর্তী এলাকায় ছবিটির দৃশ্যধারণের কথা ছিল। কিন্তু সর্বশেষ সিনেমা ‘শেষ কথা’র ব্যস্ততায় সেটি পিছিয়ে যায়।

ডায়মন্ড জানান, মঙ্গলবার শুটিং করেছেন নাফ নদী, শাহপরী দ্বীপ ও টেকনাফে। বুধবার সকাল থেকে শুটিং করছেন উখিয়া ক্যাম্পে। সেখানে আরো তিনদিন শুটিং হবে। এরপর সেট তৈরি করে মিয়ানমারের দৃশ্যগুলো ধারণ করা হবে। ছবিটির গল্প ও চরিত্ররা দর্শকের হৃদয় ছুঁয়ে যাবে বলে দাবি করেন নির্মাতা ডায়মন্ড।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১