প্রচ্ছদ

সৌদি রাজপ্রাসাদের কাছে গোলাগুলি

প্রকাশিত হয়েছে : ১২:২৬:৩৫,অপরাহ্ন ২২ এপ্রিল ২০১৮ | সংবাদটি ৩০২ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

সৌদি আরবের রাজধানী রিয়াদে রাজপ্রাসাদের কাছে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। শনিবারের এই গোলাগুলির ঘটনার পর সৌদি কর্তৃপক্ষ বলছে, রাজপ্রাসাদের কাছে একটি খেলনা ড্রোনে গুলি চালিয়ে ভূপাতিত করা হয়েছে।

সৌদি প্রেস অ্যাজেন্সি বলছে, রিয়াদ পুলিশের এক মুখপাত্র বলেছেন, ‘শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৫০ মিনিটের দিকে আল খুজামা এলাকায় রিমোট কন্ট্রোল খুদে একটি খেলনা ড্রোন উড়তে দেখা যায়। কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই আল-খুজামার আকাশে ওই ড্রোন উড়ানো হচ্ছিল।’

তবে ড্রোনটি ভূপাতিত করার সময় কোনো হতাহতের ঘটনা ঘটেছে কি না সেব্যাপারে কোনো তথ্য দেননি ওই কর্মকর্তা। তিনি বলেন,‘যথাযথ কর্তৃপক্ষ এ ঘটনায় তদন্ত শুরু করেছে।

গোলাগুলির ঘটনার ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। লন্ডনভিত্তিক সৌদি মানবাধিকার কর্মী আল-মাসারি ব্রিটিশ সাময়িকী নিউজ উইককে বলেন, ‘গোলাগুলির সময় সৌদি আরবের উত্তর-পূর্বাঞ্চলের কিং খালিদ মিলিটারি সিটিতে ছিলেন বাদশাহ।’

এদিকে, দেশটির জ্যেষ্ঠ এক কর্মকর্তা বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, রাজধানীর দিরিয়া এলাকার একটি ফার্মে ছিলেন সৌদি বাদশাহ।

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বেশ কিছু ভিডিওতে বলা হয়েছে, রাজপ্রাসাদে বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ বিরোধী অভ্যুত্থানের চেষ্টা হয়েছে। ওই সময় বাদশাহ সালমানকে রাজপ্রাসাদ থেকে একটি সামরিক ঘাঁটিতে সরিয়ে নেয়া হয়। তবে সৌদি কর্তৃপক্ষ এই অভিযোগ নাকচ করে দিয়েছে।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

অক্টোবর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১