প্রচ্ছদ

‘সুযোগ থাকলে ২৫ খেলোয়াড়কে নিয়ে সফরে যেতাম’

প্রকাশিত হয়েছে : ১২:১৮:৫৮,অপরাহ্ন ২২ এপ্রিল ২০১৮ | সংবাদটি ১৩৭ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

ইংল্যান্ড সফরে যাওয়ার একদিন আগে সফরের দল নির্বাচন নিয়ে মুখ খুললেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ।

তার মতে, ‘সেরাদের সেরা খেলোয়াড়’ নিয়ে ইংল্যান্ড সফরে যাচ্ছে পাকিস্তান। পাশাপাশি ইনফর্ম ফাওয়াদ আলমকে কেন দলে রাখা হলো না সেই ব্যাখ্যা দিয়েছেন পাক অধিনায়ক।

আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের টেস্ট সিরিজের দল ঘোষণায় চমক দেখিয়েছে পাকিস্তান। প্রথমবারের মতো টেস্ট দলে জায়গা পেয়েছেন ফখর জামান, ইমাম-উল-হক, ফাহিম আশরাফ, উসমান সালাউদ্দিন এবং সাদ আলী। ১৬ সদস্যের টেস্ট স্কোয়াডে জায়গা হয়নি ওয়াহাব রিয়াজ, ফওয়াদ আলমের।

২৫ জনের প্রাথমিক স্কোয়াড থেকে ১৬ সদস্যের দল নির্বাচন করতে কোনো সমস্যা হয়নি বলে জানিয়েছেন সরফরাজ আহমেদ। গণমাধ্যমের মুখোমুখি হয়ে সরফরাজ বলেছেন,‘দল নির্বাচনে কোনো চাপ ছিল না। তবে সেরা দল গোছানোয় সম্মান রয়েছে। কেউ কেউ বাদ পড়েছে। মাত্র ১৬ জনকে জায়গা পেয়েছে স্কোয়াডে। যারা বাদ পড়েছে তাদের চিন্তা করার কিছু নেই। এবার বাদ পড়েছে এর অর্থ এই নয় যে তাদেরকে আর কখনোই বাছাই করা হবে না। আমার প্রত্যাশা খুব উঁচু এবং আমি নতুন ছেলেদের নিয়ে বেশ উচ্ছ্বসিত। তাদের সবথেকে ভালো দিক হচ্ছে তারা বড় মঞ্চে পারফর্ম করতে মুখিয়ে আছে।’

ফাওয়াদ আলমকে নিয়ে সরফরাজের ব্যাখ্যা,‘জাতীয় দলে নির্বাচনের জন্য তাকে প্রাথমিক ক্যাম্পে রাখা হয়েছিল। তাকে আমরা নেটে দেখেছি এবং আমরা এরপরই দল নির্বাচন করেছি। এটা এমন নয় যে, আমি ভোট দিয়ে তাকে বের করে দিয়েছি। আমার হাতে যদি সুযোগ থাকত তাহলে ২৫ খেলোয়াড় নিয়েই সফরে যেতাম।’

২০১৬ সালের পর পাকিস্তান এবারই প্রথম ইংল্যান্ড সফরে যাচ্ছে। শেষবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ ২-২ এ ড্র করেছিল তারা। সরফরাজের অধীনে এবারই প্রথম দেশের বাইরে টেস্ট খেলবে পাকিস্তান।

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে সফর শুরু করবে পাকিস্তান। এরপর ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস ও লিডসে আরও দুটি টেস্ট খেলবে সরফরাজ আহমেদের দল।

পাকিস্তান স্কোয়াড : সরফরাজ আহমেদ, আজহার আলী, ইমাম-উল-হক, সামি আসলাম, হারিস সোহেল, বাবর আজম, ফখর জামান, সাদ আলী, আসাদ শফিক, উসমান সালাউদ্দিন, শাদাব খান, মোহাম্মদ আমির, মোহাম্মদ আব্বাস, হাসান আলী ও রাহাত আলী।