প্রচ্ছদ

ডোনাল্ড ট্রাম্প ও রাশিয়া বিরুদ্ধে ডেমোক্রেটদের মামলা

প্রকাশিত হয়েছে : ১২:৩৬:৫০,অপরাহ্ন ২১ এপ্রিল ২০১৮ | সংবাদটি ৪৬ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

২০১৬ সালে মার্কিন নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের দিকে ঝোঁকায় রাশিয়া, ট্রাম্পের প্রচারণা টিম ও উইকিলিকসের বিরুদ্ধে মামলা করেছে ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটি (ডিএনসি)। শুক্রবার ম্যানহাটনের ফেডারেল ডিসট্রিক্ট কোর্টে ওই মামলা দায়ের করা হয়েছে। খবর ওয়াশিংটন পোস্টের।

ওই মামলায় অভিযোগ করা হয়েছে, ট্রাম্পের প্রচারণা টিমের শীর্ষ কর্তাব্যক্তিরা রাশিয়ার সরকার ও তাদের সামরিক গোয়েন্দা সংস্থার সঙ্গে মিলে ডেমোক্রেট প্রেসিডেন্সিয়াল প্রার্থী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। তারা ডেমোক্রেটিক পার্টির কম্পিউটার নেটওয়ার্ক হ্যাক করে ও সেখান থেকে তথ্য চুরি করে নেয়।

ডিএনসি চেয়ারম্যান টম পেরেজ এক বিবৃতিতে বলেন, ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় রাশিয়া আমাদের গণতন্ত্রের ওপর পুরোমাত্রায় হামলা চালায়। এসময় তারা ডোনাল্ড ট্রাম্পের প্রচারণা টিমে একজন ইচ্ছুক ও সক্রিয় সঙ্গীও পেয়ে যায়।

তিনি বলেন, নির্বাচনে জয়ী হওয়ার জন্য বিদেশি শত্রুপক্ষের সঙ্গে জোটবদ্ধ হওয়ার মধ্য দিয়ে নজিরবিহীন বিশ্বাস ভঙ্গের ঘটনা ঘটেছে।ওই মামলায় আরও বলা হয়েছে, ট্রাম্পের সহযোগী ও রাশিয়ার যোগসাজশে করা হ্যাকিং নির্বাচনে অবৈধ হস্তক্ষেপের ষড়যন্ত্রের শামিল। এ ঘটনায় ডেমোক্রেটিক পার্টি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে মার্কিন নির্বাচনে রুশ সংশ্লিষ্টতার বিষয়ে বিশেষ কাউন্সিল রবার্ট মুলার তদন্ত করছেন। এর আগে, গেলো মাসে হাউজ ইন্টিলেজেন্স কমিটিতে রিপাবলিকানরা জানায় নির্বাচনী প্রচারণায় প্রেসিডেন্ট ট্রাম্প ও তার সহযোগীরা রাশিয়ান কর্মকর্তাদের সঙ্গে হাত মিলিয়েছিলেন এমন কোনো প্রমাণ পাননি তারা। যদিও ডেমোক্রেটরা রিপাবলিকানদের এ ধরনের দাবি তাৎক্ষণিকভাবে প্রত্যাখ্যান করে।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১