প্রচ্ছদ

অপেক্ষা করতে চান ঋতু-প্রসেনজিৎ

প্রকাশিত হয়েছে : ১০:২৩:৩৯,অপরাহ্ন ২১ এপ্রিল ২০১৮ | সংবাদটি ৬৮ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় অভিনয়শিল্পী প্রসেনজিৎ ও ঋতুপর্ণা সেনগুপ্ত। দীর্ঘ ১৪ বছর পর ‘প্রাক্তন’ সিনেমার মাধ্যমে একসঙ্গে পর্দায় হাজির হন এই সফল জুটি। নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখার্জি পরিচালিত এ সিনেমাটি ২০১৬ সালে ২৭ মে মুক্তি পায়।

এক সময়ের দর্শকপ্রিয় এই জুটি ‘প্রাক্তন’ সিনেমার মাধ্যমে আবারো ভক্তদের হৃদয়ে নতুন করে দোলা দেয়। ব্যবসায়ীকভাবেও সিনেমাটি যেমন সফলতা অর্জন করে তেমনি সিনেমাপ্রেমীদের প্রশংসাও কুড়ান তারা। আবারো এ জুটিকে একসঙ্গে দেখা যাবে ‘দৃষ্টিকোণ’ নামে নতুন একটি সিনেমায়। আগামী ২৭ এপ্রিল সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এ উপলক্ষে ভারতীয় একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন প্রসেনজিৎ ও ঋতুপর্ণা সেনগুপ্ত। এ সময় প্রশ্ন করা হয় ‘প্রাক্তন’ সিনেমায় অভিনয়ের পর অনেক সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েও নাকচ করে দিয়েছেন, আপনারা দুজনে আলোচনা করেই কি সেগুলো নাকচ করেছেন?

এমন প্রশ্নের জবাবে প্রসেনজিৎ বলেন, ‘‘হ্যাঁ, কথা তো বলে নিই। অনেক চিত্রনাট্য এসেছে যেগুলো খারাপ ছিল না। তবে একসঙ্গে করার মতো নয়। আমি কিছু সিনেমা করেছিও। ঋতুকে বলেছি, তুই এটা করিস না। ও হয়তো কখনো বলেছে, ‘গল্পটা ভালোই কিন্তু একসঙ্গে না করলেই বোধহয় ভালো হবে।’ ‘দৃষ্টিকোণ’ এর চিত্রনাট্য পড়েই আমরা সঙ্গে সঙ্গে সিদ্ধান্ত নিই এটা আমাদের করা উচিত।’’

তিনি আরো বলেন, ‘তবে পরবর্তী সময়ে সঠিক গল্পের জন্য আমরা অপেক্ষা করতে চাই, সেটা পাঁচ বছর হলেও ক্ষতি নেই। কারণ একটা সময় যখন আমরা সত্যিই সিনিয়র হয়ে যাব, তখনো যদি একসঙ্গে সিনেমা করি, ম্যাজিকটা যেন থেকে যায়। কারণ ইতিহাস তৈরি হয়ে যায় কিন্তু সেটা ধরে রাখা খুব মুশকিল।’

সুরিন্দর ফিল্মসের ব্যানারে কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘দৃষ্টিকোণ’ সিনেমাটিতে প্রসেনজিৎ, ঋতুপর্ণা ছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন চূর্ণি গাঙ্গুলি। ‘দৃষ্টিকোণ’-এর সংগীত পরিচালনা করছেন অনুপম রায়।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১