প্রচ্ছদ

মধ্যপ্রাচ্যে বাংলাদেশি ছবির বাজার, যাচ্ছে নবাব ও ঢাকা অ্যাটাক

প্রকাশিত হয়েছে : ১২:৩৫:১৭,অপরাহ্ন ২৬ সেপ্টেম্বর ২০১৭ | সংবাদটি ৬২৬ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

প্রবাসী বাংলাদেশিদের কাছে ঢাকাই ছবির কদর অনেক। বিদেশের মাটিতে বসে নিজের দেশের সিনেমা দেখতে চান তারা। টিভিগুলোতে সিনেমা প্রচার হলে আগ্রহ নিয়েই বসেন। তবে প্রেক্ষাগৃহে গিয়ে দেশের ছবি দেখার সুযোগ খুব একটা পান না। সেই আক্ষেপ শেষ হতে চলল। বিশেষ করে মধ্যপ্রাচ্যে বসবাসরত বাঙালিরা হলে গিয়ে দেখতে পারবেন ছবিগুলো।

কানাডিয়ান প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো’র হাত ধরে মধ্যপ্রাচ্যের আরব আমিরাত, ওমান, দুবাই প্রভৃতি দেশে নিয়মিতিই চলছে বাংলাদেশের ছবি, যেগুলো সদ্য দেশে মুক্তি পেয়েছে। এটি কোনো উৎসব উপলক্ষে নয়। শতভাগ ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকেই দেখানো হচ্ছে বাংলাদেশি ছবি। যার ফলে মধ্যপ্রাচ্যে বিস্তৃত হবে দেশীয় সিনেমার বাজার।

এই আয়োজনের প্রথম কিস্তিতেই মুক্তি পেয়েছিল প্রেমী ও প্রেমী এবং পরবাসিনী। এবার আগামী ৬ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের সবচেয়ে ব্যবসাসফল ও দর্শকপ্রিয় ছবি ‘নবাব’। আরব আমিরাত ও ওমানে মুক্তি পাচ্ছে শাকিব-শুভশ্রী জুটির এই ছবিটি। এরপর ২০ অক্টোবর মুক্তি পাবে বহুল আলোচিত ছবি ‘ঢাকা অ্যাটাক’।

মধ্যপ্রাচ্যের এই দুই দেশে ছবি দুটি মুক্তি দিচ্ছে স্বপ্ন স্কেয়ারক্রো। বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির বাংলাদেশ অপারেশনসের চিফ এক্সিকিউটিভ সৈকত সালাউদ্দিন। তিনি জানান, ‘বাংলা ছবিকে বিশ্ব বাজারে পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ শুরু করেছে স্বপ্ন স্কেয়ারক্রো। প্রথমবারের সাফল্যের পর আগামী অক্টোবর মাসে আরব আমিরাত আর ওমানজুড়ে মুক্তি পাবে বাংলাদেশের আরও দুটি ছবি। এভাবে নিয়মিত প্রদর্শিত হবে বাংলা ছবি।’