প্রচ্ছদ

রাজীবের দুর্ঘটনার জন্য সড়ক অব্যবস্থাপনা দায়ী নয়: কাদের

প্রকাশিত হয়েছে : ৩:৩৩:৪৯,অপরাহ্ন ১৮ এপ্রিল ২০১৮ | সংবাদটি ১৪৯ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

রাজধানীতে দুই বাসের রেষারেষিতে চাপা পড়ে হাত ও পরে চিকিৎসাধীন অবস্থায় প্রাণ হারানো রাজীব হোসেনের দুর্ঘটনার জন্য সড়ক ব্যবস্থাপনা দায়ী নয় বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার সকালে রাজধানীর হাতিরঝিলে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত পরিদর্শন করেন ওবায়দুল কাদের। এ সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ওই দুর্ঘটনার বিষয়ে বলেন, ‘সড়কের খারাপ-ভালো তো এর সঙ্গে জড়িত না। যারা চালাচ্ছে এবং গাড়িতে যারা আরোহী, তারা এর সঙ্গে দায়ী। হতে পারে ওই ছেলেটাও (রাজীব) ভুল করতে পারে। তার দাঁড়ানোটা সঠিক নাও হতে পারে।’

তিনি বলেন, ‘একটি পত্রিকায় দেখলাম রাজীবের দুর্ঘটনার জন্য সড়ক ব্যবস্থাপনাকে দায়ী করা হয়েছে। এটা কীভাবে সড়ক ব্যবস্থাপনার সঙ্গে জড়িত? কোটা আন্দোলনের সময় যেমন ভিসির বাড়িতে হামলা হয়েছে এ ঘটনাও তেমন। ভিসি তো কোনোভাবেই কোটার সঙ্গে জড়িত নন। তাহলে তার বাড়িতে কেন হামলা হলো? রাজীবের ঘটনাটিও তেমন কিছু।’

সেতুমন্ত্রী বলেন, রাজীবের দুর্ঘটনা খারাপ রাস্তা বা সড়ক অব্যবস্থাপনার কারণে হয়নি। এটা পরিবহন অব্যবস্থানার জন্য হয়েছে। চালকদের অসচেতনতা ও রেষারেষির কারণেই এটা হয়েছে। চালকদের আরো সচেতন হতে হবে।

যেসব ভিআইপি এবং মন্ত্রীরা উল্টো পথে গাড়ি চালাচ্ছেন, তাদের উদ্দেশে কাদের বলেন, এখন তারা বুঝছেন না, দুদক ধরলে ঠিকই বুঝবে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, খুলনা এবং গাজীপুর সিটি নির্বাচনে সেনা মোতায়েনে বিএনপির দাবি অযৌক্তিক। আপনারা তো বাংলাদেশে অনেক দিন ক্ষমতায় ছিলেন। বাংলাদেশের কোন নির্বাচনে আপনারা সেনাবাহিনী নিয়োগ করেছিলেন? নিজেরা যেটা করেননি, সে উপদেশ এখন ক্ষমতায় না থেকে কেন দিচ্ছেন?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর সব দায়-দায়িত্ব নির্বাচন কমিশনের। নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব এখন তাদের। এরপরও সরকারের যদি কিছু করার থাকে সরকার তা করতে একটুও সংকোচ করবে না।

এসময় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার কোনো রাজনীতি করছে না বলেও মন্তব্য করেন তিনি। বলেন, সরকার যথাযথ গুরুত্ব দিয়ে খালেদা জিয়ার চিকিৎসা করছে। এ বিষয়ে আওয়ামী লীগ কখনো নোংরা রাজনীতি করেনি, ভবিষ্যতেও করবে না। বিএনপি নেতারা বলছেন, তাদের নেত্রীকে আন্দোলন করে মুক্ত করবেন! করুক না।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

অক্টোবর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১