প্রচ্ছদ

নিউইয়র্কে বাফার জমজমাট বর্ষবরণ

প্রকাশিত হয়েছে : ৩:৪৫:৪৬,অপরাহ্ন ১৭ এপ্রিল ২০১৮ | সংবাদটি ৪৩৬ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

জমজমাট আয়োজন আর ব্যাপক উৎসাহ উদ্দীপনায় নিউইয়র্কের রাজধানী আলবেনিতে অনুষ্ঠিত হয়েছে ‘বাংলা বর্ষবরণ-১৪২৫’। এ উপলক্ষ্যে আলবেনির পার্শ্ববর্তী লাথাম শহরের একটি এলেমন্টারি স্কুল মিলনায়তনে গত শনিবার দুপুরে ব্যাপক আয়োজন করেন বাংলাদেশি আমেরিকান ফাউন্ডেশন অব আলবেনি (বাফা)। এতে আশেপাশের বেশ কয়েকটি শহরের বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি নারী-পুরুষর উপস্থিত হয়ে বাংলা নববর্ষকে স্বাগত জানান।

বাফা আয়োজিত এ অনুষ্ঠানে ছিল আলোচনা, কবিতা আবৃত্তি, শিশু-কিশোরদের মনোমুগ্ধকর ফ্যাশন শো, আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং নতুন কমিটির পরিচয় পর্ব। এ ছাড়াও ছিল মিষ্টি ও জুয়েলারির বেচাকেনা।

বাফার সভাপতি মোদাসসের হুসাইনের সভাপতিত্বে এবং প্রকৌশলী হুমায়ুন কবিরের সঞ্চালনায় নতুন আলোচনা সভায় বক্তব্য দেন সহ-সভাপতি জেসমিন সিদ্দিকা, সাধারণ সম্পাদক রতন হুদা, সাংস্কৃতিক সম্পাদক মিজানুর রহমান প্রধান, অর্গানাইজেশন অব বাংলাদেশি আমেরিকান কমিউনিটির (অবাক) সভাপতি মাজহারুল রিপন প্রমুখ।

এ সময় মঞ্চে উপবিষ্ট ছিলেন বাফার অর্থ সম্পাদক আসিফ মাহমুদ, উপদেষ্টা আব্দুল্লাহ খান তুষার, জাবেদ মনির, সোহেল আহমেদ, সঞ্জয় শিকদার, অবাকের সহ-সভাপতি মহিউদ্দিন মানিক ও সাধারণ সম্পাদক হাফিজ মোহাম্মদ জাহাঙ্গীর আলম প্রমুখ।

মিজানুর রহমান প্রধান ও জয়া সাহার যৌথ উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন অতিথি শিল্পী কৌশলী ইমা, শর্মী খান, রহিম বাদশা, আবদুল্লাহ খান তুষার, শরিফুল আলম, হারুন অর রশীদ, তাহমিনা সোনিয়া ও টিউলিপ দত্ত। নৃত্য পরিবেশন করেন তানিয়া মনির, সুবহা ও দিগর্ণা। কবিতা আবৃত্তিতে অংশ নেন ফারহানা পলি, জয়া সাহা ও শরিফুল আলম।

সাংস্কৃতিক কর্মী রহিম বাদশার পরিচালনায় সমবেত সঙ্গীত ‘এসো হে বৈশাখ এসো এসো’ এবং ফ্যাশন শোতে অংশ নেন বাফার শিশু শিল্পীরা।

অনুষ্ঠানে আগত অতিথিদের পান্তাভাত, রুপচাঁদা মাছ ও হরেক রকম ভর্তা দিয়ে মধ্যাহ্নভোজ করানো হয়।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০