প্রচ্ছদ

উৎসবমুখর পরিবেশে রোম দূতাবাসে বর্ষবরণ

প্রকাশিত হয়েছে : ১:৫২:১৭,অপরাহ্ন ১৬ এপ্রিল ২০১৮ / সংবাদটি পড়েছেন ৮৩৬ জন

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

ইতালির রোমে নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ উদযাপন করেছে রোম বাংলাদেশ দূতাবাস। পহেলা বৈশাখ উদযাপন বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতির প্রবাহকে বাঁচিয়ে রাখে তাই ১৪২৫ বাংলা বছরের প্রথম দিন পহেলা বৈশাখ।

এদিনে সবাই ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে নতুন বছরকে বরণ করতে ভিন্ন ভিন্ন আয়োজন করে থাকে। এ উপলক্ষে রোমের বাংলাদেশ দূতাবাস ইতালি বর্ষবরণে ব্যাপক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর মধ্যে পান্তা ইলিশ হরেক রকমের ভর্তা যেন প্রবাস থেকে রমনার বটমূলে দাঁড়িয়ে ভোজন করছে।

এছাড়া শিশুদের জন্য ক্রীড়া আর মহিলাদের জন্য বালিশ খেলা ছিল অন্য রকম উপভোগ্য। ছিল মঙ্গল শোভাযাত্রা, পান্তা ইলিশ, বাহারি পিঠা-পায়েস ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বর্ষবরণের অনুষ্ঠানে আগত সবাই অশুভ শক্তির বিনাশ এবং অতীতের জরা-জীর্ণতা পেছনে ফেলে পৃথিবীর সকল মানুষের মঙ্গল কামনা করেন।

নতুন বছরে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রত্যাশা করেন। রোম বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব ইরফানুল হকের পরিচালনায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ইতালি প্রবাসী সবাইকে শুভেচ্ছা জানান রাষ্ট্রদূত আঃ সোবহান সিকদার।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের ইকনোমিক কাউন্সিলর মানস মিত্র, কাউন্সিলর শেখ সালেহ আহমেদ, রফিকুল আলম, রাজীব ত্রিপুরা, প্রথম সচিব ইরিন জুলি প্রমুখ। অন্যদের মধ্যে বাংলাদেশ কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সকাল থেকে শুরু হয়ে দুপুরে শেষ হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮