প্রচ্ছদ

চিত্রনাট্য পড়ে ভীষণ ঘাবড়ে গিয়েছিলাম : মীর

প্রকাশিত হয়েছে : ১১:৩০:১৭,অপরাহ্ন ১৬ এপ্রিল ২০১৮ | সংবাদটি ৪৯ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

সঞ্চালক ও অভিনেতা মীর আফসার আলী। তবে মীর নামেই বেশি পরিচিত তিনি। কলকাতার ডিডি বাংলা টেলিভিশনে প্রচারিত ‘খাস খবর’ অনুষ্ঠানের মাধ্যমে তিনি প্রথম টেলিভিশনের পর্দায় হাজির হন। এরপর ‘হাউ মাউ খাউ’, ‘বেটা বেটির ব্যাটল’, ‘মীরাক্কেল’-এর মতো অনুষ্ঠান সঞ্চালনা করেন। তবে ‘মীরাক্কেল’ উপস্থাপনা করেই জনপ্রিয়তা লাভ করেন তিনি।

২০০৬ সালে ‘দ্য বঙ কানেকশন’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন মীর। এরপর ‘ভূতের ভবিষ্যৎ’, ‘অভিশপ্ত নাইটি’, ‘চ্যাপলিন’-এর মতো বেশ কিছু সিনেমা উপহার দেন এই অভিনেতা। সম্প্রতি ‘দোহা’ নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করলেন মীর।

এবারই প্রথম নয়, এর আগেও বেশ কিছু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন ঠিকই কিন্তু এই চলচ্চিত্রটি তার কাছে একদম আলাদা। মীর যে চরিত্রে অভিনয় করছেন সেই ব্যক্তি একেবারেই একা থাকায় অভ্যস্ত নয়। কিন্তু পুরো একটি দিন তিনি কীভাবে একা কাটান তা নিয়েই চলচ্চিত্রটির গল্প। মাঝে মধ্যে মীর নিজের ছায়ার সঙ্গে সময় কাটান, কথা বলেন, ঝগড়াও করেন। ভারতীয় একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন এ তথ্য জানানো হয়েছে।

সিনেমাটিতে কাজের অভিজ্ঞতার বিষয়ে মীর সংবাদমাধ্যমটিকে বলেন, ‘চিত্রনাট্য পড়ে ভীষণ ঘাবড়ে গিয়েছিলাম। কারণ সিনেমাটিজুড়ে কেবল আমি-ই। আমি-ই অভিনয় করে যাচ্ছি। আর কোনো অভিনয়শিল্পী নেই। খানিকটা ওয়ান-অ্যাক্ট প্লের মতো। এর পেছনে মূল গল্প হলো, প্রত্যেক মানুষ যতই নিজেকে খুশি দেখাক না কেন, বাস্তবে প্রত্যেকেই একা।’



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১