প্রচ্ছদ

হ্যারি- মেগানের বিয়েতে আমন্ত্রণ পাননি ট্রাম্প-ওবামা

প্রকাশিত হয়েছে : ১২:২৯:৪২,অপরাহ্ন ১২ এপ্রিল ২০১৮ | সংবাদটি ১৩৬ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

ব্রিটেনের রাজ পরিবারে বিয়ের আমেজ চলছে। ইতোমধ্যেই লোকজনকে আমন্ত্রণ জানানো শুরু হয়ে গেছে। কিন্তু প্রিন্স হ্যারি এবং মেগান মার্কেলের জমকালো বিয়ের আয়োজনে থাকছেন না বিট্রেনের প্রধানমন্ত্রী থেরেসা মে এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কারণ বিয়েতে তাদের আমন্ত্রণই জানানো হয়নি। খবর দ্য টেলিগ্রাফ।

প্রিন্স হ্যারি এবং মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলের বিয়ে হবে আগামী ১৯ মে। এই রাজকীয় বিয়েতে দেশ-বিদেশের নামিদামী ব্যক্তিত্বদের নাম থাকলেও আমন্ত্রণসূচী থেকে বাদ পড়েছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে। তাই এই বিয়ে নিয়ে ব্রিটেনে গুঞ্জন শুরু হয়েছে।

এই রাজকীয় বিয়ে থেকে তাদের কেন বাদ দেয়া হলো তা নিয়েই প্রশ্ন উঠছে। কেনসিংটন প্রাসাদের এক মুখপাত্র জানান, প্রিন্স হ্যারি ও তার হবু স্ত্রীর সঙ্গে যাদের সরাসরি স্থায়ী সম্পর্ক রয়েছে তাদেরই এই বিয়েতে আমন্ত্রণ জানানো হয়েছে। রাজনৈতিক ব্যক্তিত্ব কাউকেই আমন্ত্রণ জানানো হয়নি। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং তার স্ত্রী মিশেল ওবামাকে প্রিন্স হ্যারির ঘনিষ্ঠ বলেই মনে করা হয়। কিন্তু তারাও বাদ পড়েছেন এই বিয়ে থেকে।

কেনসিংটন প্রাসাদের মুখপাত্র বলেন, রাজ পরিবারে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রিন্সের সঙ্গে একজন অভিনেত্রীর বিয়েতে আন্তর্জাতিক এবং ব্রিটেনের রাজনীতিবিদদের প্রয়োজন নেই বলেই তাদের আমন্ত্রণ করা হয়নি। তবে অন্য একটি সূত্র বলছে, রাজ পরিবার এবং রাজনীতির মধ্যে সমতা বজায় রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

আগষ্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১