প্রচ্ছদ

পুলিশের কারও ভুল হলে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি: ডিএমপি কমিশনার

প্রকাশিত হয়েছে : ১২:৩৮:১৬,অপরাহ্ন ১০ এপ্রিল ২০১৮ | সংবাদটি ২৪৫ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

শহীদুল্লাহ হলে আবাসিক ছাত্রদের ওপর পুলিশের লাঠিচার্য ও টিয়ারশেল নিক্ষেপের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

আজ সোমবার ভোর ৬টার দিকে দোয়েল চত্বরে শহীদুল্লাহ হলের শিক্ষার্থীদের ওপর পুলিশ লাঠিচার্য করে। এ ঘটনায় শহীদুল্লাহ হলের এক ছাত্র আহত হয়।

ঘটনার পরপর ডিএমপি কমিশনার ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি আন্দোলনকারীদের প্রতিনিধির সঙ্গে আলাপ করেন। আছাদুজ্জামান মিয়া তাদের অনুরোধ করেন হলে ফিরে যেতে। তিনি ঘটনাস্থল থেকে পুলিশ সদস্যদের পেছনে সরিয়ে নিয়ে যান এবং আন্দোলনকারীদের আশ্বাস দেন যে দায়ী ব্যক্তিকে অবশ্যই শাস্তি দেওয়া হবে।

তিনি আরো বলেন, ‘পুলিশের কারও ভুল হলে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। আমি কথা দিচ্ছি সবার সঙ্গে বসবো।’

ক্যাম্পাস থেকে পুলিশ প্রত্যাহার করে দায়ী ব্যক্তিদের শাস্তির দাবিতে ভোর ৬টার সময় আন্দোলনে নামে শিক্ষার্থীরা। এসময় পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। এর প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এতে শহীদুল্লাহ হলের এক ছাত্রের মাথা ফেটে যায়। আহত শিক্ষার্থীকে তাৎক্ষনিক ঢাকা মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে শহীদুল্লাহ হলের প্রভোস্ট অধ্যাপক আইনুল ইসলাম জানান, আহত শিক্ষার্থী সবাইকে শান্ত করার চেষ্টা করছিল। কিন্তু তারই মাথায় পুলিশ লাঠি দিয়ে আঘাত করে। তবে তাৎক্ষণিকভাবে আহত শিক্ষার্থীর নাম জানাতে পারেনি প্রভোস্ট।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, গতকাল রোববার দুপুর ২টায় ঢাবি কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের পদযাত্রা শুরু হয়। পরে রাজু ভাস্কর্য হয়ে নীলক্ষেত ও কাঁটাবন ঘুরে পদযাত্রাটি শাহবাগ মোড়ে আসে। বিকাল ৩টা থেকে সেখানেই অবস্থান নেন।

এ সময় শাহবাগের আশপাশের সড়ক দিয়ে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। অবস্থান ধরে রাখলে রাত পৌনে ৮টার দিকে টিয়ারশেল নিক্ষেপ করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এ সময় কয়েকজনকে আটকও করে পুলিশ। এরপরই পুলিশ আন্দোলনকারীদের ধাওয়া দেয়। এ সময় পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১