করোনায় দেশে মৃত্যু কমেছে

প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২১ | আপডেট: ৫:২৩:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২১

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সারা দেশে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। মৃতদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাদের মধ্যে পুরুষ চারজন এবং নারী তিনজন। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৪৩৫ জন।

শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। সেখানে আরও জানানো হয়, এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৮ হাজার ১৮২ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৩৭ হাজার ৪৬৫ জনে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের সরকারি ও বেসরকারি ২০৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫৬৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩৭ লাখ ২৪ হাজার ৪৭৩টি। নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার দুই দশমিক ৭৯ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৪ দশমিক ৩৩শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৫০৭ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৮২ হাজার ৪২৪ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৭৬ শতাংশ।