প্রচ্ছদ

১০ জনের পিএসজির আত্মঘাতী গোলে রক্ষা

প্রকাশিত হয়েছে : ১১:১২:৩৪,অপরাহ্ন ০৭ এপ্রিল ২০১৮ | সংবাদটি ৪১ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

এই দলটিই লিগ ওয়ানে আগের টানা নয় ম্যাচ জিতেছে, ভাবতে কষ্ট হচ্ছিল। শিরোপায় এক হাত দিয়ে রাখা প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) যে রীতিমতো নিজের ছায়া হয়ে গিয়েছিল সেইন্ট ইচেনের বিপক্ষে! প্রথমার্ধের আগেই ১০ জনে পরিণত হওয়া দলটি কোনোমতে বেঁচে গিয়েছে শেষদিকের আত্মঘাতি গোলে, ১-১ ড্র নিয়ে মাঠ ছেড়েছে উনাই এমেরির দল।

লিগ টেবিলের এক নাম্বার দলের সঙ্গে নয় নাম্বার দলের লড়াই। এক তরফাই হওয়ার কথা ছিল। মাঠে দেখা গেল উল্টো চিত্র। বরং ইচেনই প্রথমে এগিয়ে গিয়েছিল। ভাগ্য সহায় থাকলে ম্যাচটি জিতেই মাঠ ছাড়তে পারতো তারা।

এই ম্যাচটি জিতলে শিরোপা প্রায় নিশ্চিত হয়ে যেতো পিএসজির। সেই চাপ থেকেই কিনা কে জানে, নিজেদের সামর্থ্য মাঠে দেখাতে পারেনি এমেরির দল। ম্যাচের ১৭তম মিনিটেই রেমি সাবেলার গোলে এগিয়ে যায় ইচেন। এরপর আরও কয়েকটি সুযোগ পেয়েছিল তারা, দুর্বল শটে সুযোগগুলো কাজে লাগাতে পারেননি ইচেনের আক্রমণভাগ।

পিছিয়ে থাকার মধ্যেই ৪৩তম মিনিটে সবচেয়ে বড় ধাক্কাটি খায় পিএসজি। তাদের ফরাসি ডিফেন্ডার কিমপেম্বে প্রতিপক্ষ খেলোয়াড়কে ডি বক্সের মধ্যে টেনে ধরায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। তবে পেনাল্টি পেয়েও সেটা কাজে লাগাতে পারেনি ইচেন। পিএসজি গোলরক্ষক সেটা ঠেকিয়ে দেন।

দ্বিতীয়ার্ধে অবশ্য প্রথমার্ধের চেয়ে একটু লড়াকু দেখা যায় পিএসজিকে। এর মধ্যেই ম্যাচের ৭৪তম মিনিটে মরক্কোর ফরোয়ার্ড উসামা তান্নানের জোরালো একটি শট ক্রসবারে লাগলে বড় বাঁচা বেঁচে যায় তারা।

এরপর এডিনসন কাভানি কয়েকটি সুযোগ নষ্ট করলে ম্যাচটি ১-০ ব্যবধানেই হারতে বসেছিল পিএসজি। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে এসে ডানদিক থেকে উড়ে আসা বলে এমবাপে মাথা ছুুঁয়াতে না পারলেও সেটা ঠেকাতে গিয়ে ভুল করে বসেন ইচেনের ডিফেন্ডার মাথিউ দেবুচি। তার পায়ে লেগে বল জড়িয়ে যায় জালে।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১