প্রচ্ছদ

কারাগারে যেতেই হবে লুলাকে

প্রকাশিত হয়েছে : ১২:৩৯:২০,অপরাহ্ন ০৫ এপ্রিল ২০১৮ | সংবাদটি ১২২ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভাকে অবশ্যই কারাগারে যেতে হবে। লুলার বিরুদ্ধে দুর্নীতি মামলার আপিলে এই ঘোষণা দেন দেশটির সুপ্রিম কোর্ট। ঘুষ নেওয়ার অভিযোগে লুলাকে ১২ বছরের কারাদণ্ড দেওয়া হয়। আপিলের সময় তিনি যেন কারাগারের বাইরে থাকতে পারেন তার জন্য আবেদন করেছিলেন তার আইনজীবীরা।

লুলার দাবি, তার বিরুদ্ধে আনা অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আগামী অক্টোবরে প্রেসিডেন্ট নির্বাচনে তিনি যেন তিনি অংশ নিতে না পারেন সেজন্যই এমন পরিকল্পনা করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

নির্বাচনকে কেন্দ্র করে যেসব জরিপ হয়েছে সেগুলো অনুযায়ী তিনিই সবচেয়ে এগিয়ে থাকা প্রার্থী। আর সে কারণেই তার বিরুদ্ধে এমন ষড়যন্ত্র করা হচ্ছে বলে অভিযোগ করেছেন লুলা। পাঁচ-ছয়টি সেশনে লুলার মামলা নিয়ে আইনজীবিদের বৈঠকের পর বৃহস্পতিবার সকালে এই রায় দেন সুপ্রিম কোর্ট।

তবে লুলাকে গ্রেফতার করতে যেসব কাগজপত্র প্রয়োজন তা তৈরি না হওয়া পর্যন্ত ৭২ বছর বয়সী এই সাবেক প্রেসিডেন্ট কিছুদিন হয়তো কারাগারের বাইরেই থাকতে পারবেন। তবে লুলার দল ওয়ার্কার্স পার্টির সদস্যরা বলছেন, লুলার বিরুদ্ধে প্রশাসনের এমন সিদ্ধান্ত ব্রাজিল এবং দেশটির গণতন্ত্রের জন্য একটি দুঃখজনক দিন।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

অক্টোবর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১