প্রচ্ছদ

শিরোপা জয়ের জন্যই আলভেজ!

প্রকাশিত হয়েছে : ১১:৫৬:৩৫,অপরাহ্ন ০৪ এপ্রিল ২০১৮ | সংবাদটি ১৭২ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

শিরোপা জয়ের নায়ক হয়তো মেসি-রোনালদো কিংবা নেইমাররা। কিন্তু দানি আলভেজও কম নন। বিশেষ করে শিরোপা জয়ের জন্য ‘পয়া’ নাম ব্রাজিলিয়ান তারকা আলভেজ। যে দলেই যান সেই দলের হয়ে শিরোপা উঁচিয়ে ধরেন আলভেজ। তিনি দলে যোগ দিলেই হয়তো শিরোপা সহজে ধরা দেয়। সে বার্সেলোনা, জুভেন্টাস কিংবা পিএসজি যে দলই হোক। শিরোপা জিতে দানি আলভেজ এবার রেকর্ড গড়লেন। ছাড়িয়ে গেলেন রায়ান গিগস এবং ম্যাক্সওয়েলকে।

রায়ান গিগস, ম্যাক্সওয়েল এবং দানি আলভেজের শিরোপা সংখ্যা ছিল ৩৫ টি। কিন্তু পিএসজির হয়ে ফরাসি লিগ কাপ জিতে দানি আলভেজের শিরোপা সংখ্যা হয়ে গেছে ৩৬ টি। মেসি কিংবা ক্রিস্টিয়ানো রোনালদো তাদের ক্যারিয়ারে এতো শিরোপা জেতেননি।

জুভেন্টাসের এই সাবেক তারকা তার ক্যারিয়ারে বেশি শিরোপা জিতেছেন বার্সেলোনার হয়ে। কাতালান ক্লাবটির হয়ে তিনি ২৩ টি শিরোপা জিতেছেন। ২০০৮ থেকে ২০১৬ সাল পর্যন্ত বার্সেলোনার হয়ে এই শিরোপা ছুঁয়ে দেখেন আলভেজ। এর আগে ২০০২ থেকে ২০০৭ পর্যন্ত বার্সায় আসার আগে আলভেজ পাঁচটি শিরোপা জেতেন।

এরপর জুভেন্টাসের হয়েও শিরোপা জেতা দলে ছিলেন ব্রাজিলের এই রাইট ব্যাক। পিএসজিতে যোগ দিয়ে এরইমধ্যে দুটি শিরোপা ঘরে তুলেছে তার দল। এছাড়া মৌসুম শেষে লিগ ওয়ান কাপটাও ঘরে উঠবে আলভেজদের। বাকী শিরোপা আলভেজ জিতেছেন ব্রাজিলের হয়ে।

আলভেজ মোনাকোকে হারিয়ে শিরোপা জিতে ম্যাক্সওয়েলের উদ্দেশ্যে বলেন, ‘আজ আপনাকে ছাড়িয়ে গেলাম ম্যাক্সওয়েল।’ ব্রাজিলের সাবেক তারকা মাক্সওয়েল ১৭ বছরের ক্যারিয়ারে ৩৫ টি শিরোপা জেতেন। আর ম্যানচেস্টার ইউনাইটেড তারকা রায়ান গিগস খেলেছেন ২৪ বছর জিতেছেন ৩৫ টি শিরোপা।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১