প্রচ্ছদ

অসুস্থতার কারণে আদালতে হাজির করা হচ্ছে না খালেদাকে

প্রকাশিত হয়েছে : ১২:০১:২৮,অপরাহ্ন ২৮ মার্চ ২০১৮ / সংবাদটি পড়েছেন ১৯৯ জন

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে শারীরিক অসুস্থতার কারণে বুধবার (২৮মার্চ) কারাগার থেকে আদালতে হাজির করা হচ্ছে না। বুধবার বেলা ১১টার দিকে ঢাকা মহানগর পিপি (পাবলিক প্রসিকিউটর) আব্দুলাহ আবু এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে আজ আদালতে হাজির করার সকল প্রস্তুতি আমাদের ছিল কিন্তু কারাগারের চিকিৎসকরা জানিয়েছেন খালেদা জিয়া অসুস্থ। তাকে বাইরে বের করা যাবে না। তাই সকল প্রস্তুতি নেওয়ার পরও আজ তাকে আদালতে হাজির করা সম্ভব হচ্ছে না। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বুধবার কারাগার থেকে আদালতে হাজির করার দিন ধার্য ছিল।

জিয়া অরফানেজ ট্রাস্ট্র দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

গত ১৩ মার্চ রাজধানীর বকশীবাজারে আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ২৮ ও ২৯ মার্চ খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, যেহেতেু আদালত থেকে প্রোডাকশন ওয়ারেন্ট পাঠানো হয়েছে আমরা ধরেই নিয়েছি ম্যাডামকে কারাগার থেকে আদালতে হাজির করা হবে। সে ভাবেই তাদের প্রস্তুতি রয়েছে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট্রের নামে আসা ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ আগষ্ট তেজগাঁও থানায় এ মামলা দায়ের করে দুদক। তদন্ত কর্মকর্তা হারুন অর রশিদ ২০১২ সালের ১৬ জানুয়ারি খালেদা জিয়াসহ চার জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১