প্রচ্ছদ

মিথিলার সঙ্গে কথা বলতে পারবেন যে নাম্বারে

প্রকাশিত হয়েছে : ১২:০৮:৪৬,অপরাহ্ন ২৭ মার্চ ২০১৮ / সংবাদটি পড়েছেন ৪০৯ জন

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

নিস্বামী তাহসান রহমান খানের সঙ্গে ডিভোর্সের পরও ভেঙে পড়েননি অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। স্বামীর মতো তিনি নিজেও একজন তারকা। অভিনয়ের পাশাপাশি পুরো দমে চালিয়ে যাচ্ছেন চাকরির পেশাগত কাজও। নাট্য জগতের মানুষ মিথিলা যুক্ত আছেন ‘আরলি চাইল্ডহুড ডেভেলপমেন্ট’ নামের একটি এনজিওর সঙ্গে। সেখানে একটি প্রজেক্টের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

সেই মিথিলা এবার হাজির হচ্ছেন আরও একটি নতুন পরিচয়ে। অভিনেত্রী ও এনজিওকর্মী মিথিলাকে খুব শিগগিরই দর্শক দেখতে পাবেন রেডিও জকি হিসেবে। চাকরির সূত্রে যে শিশুদের নিয়ে কাজ করেন, সেই কাজের অভিজ্ঞতাই দর্শকদের তিনি জানাবেন রেডিও স্বাধীনে।

শুধু তাই নয়, দর্শকরাও কথা বলতে পারবেন প্রিয় তারকা মিথিলার সঙ্গে। ০৯৬৬৬৯২৪৯২৪ নাম্বারে ফোন করে অনুষ্ঠানে অংশ নিতে পারবেন যে কেউ। জানাতে পারবেন জেদের মতামত, জেনে নিতে পারবেন গুরুত্বপূর্ণ নানা পরামর্শ। কেননা, অনুষ্ঠানের প্রতিটি পর্বেই উপস্থিত থাকবেন শিশু বিশেষজ্ঞরা। শিশুর প্রারম্ভিক বিকাশ, শিশুর যত্ন, শিক্ষা ও বেড়ে ওঠার বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নিয়ে মিথিলার সঙ্গে আলোচনা করবেন তারা। কথা বলা যাবে তাদের সঙ্গেও।

অনুষ্ঠানটির নাম ‘বেড়ে ওঠার গল্প’। আগামী ৪ এপ্রিল থেকে প্রতি বুধবার রেডিও স্বাধীনে সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত শোনা যাবে অনুষ্ঠানটি। প্রতিটি পর্বে থাকবে কুইজ প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ও জিতে মিথিলার সঙ্গে শিশু বিকাশ কর্মশালায় অংশ নেয়ারও সুযোগ থাকবে দর্শকদের জন্য।

অনুষ্ঠানটি সম্পর্কে মিথিলার বক্তব্য, ‘শিশুর মানসিক বিকাশের বিষয়ে কেউ ভাবে না। শিশুর বিকাশ ও বৃদ্ধির মধ্যে কিন্তু পার্থক্য আছে। কিন্তু আমরা মা-বাবারা ভাবি, শিশু শারীরিকভাবে বেড়ে উঠলেই সব স্বাভাবিকভাবে এগোয়। কিন্তু বিকাশের দিকে আমরা নজর দেই কয়জন? এসব বিষয়ে স্পষ্ট ধারণা দিতেই আমরা কথা বলব রেডিও স্বাধীনের অনুষ্ঠানে।’

প্রসঙ্গত, বহু গুণে গুণান্বিত অভিনেত্রী মিথিলা রশিদ। একাধারে তিনি অভিনেত্রী, মডেল, কণ্ঠশিল্পী, গীতিকার ও সুরকার। নাচও জানেন দুর্দান্ত। ‘আরলি চাইল্ডহুড ডেভেলপমেন্ট’ নামের যে এনজিওটিতে তিনি কাজ করেন মাস্টার্সও করেছেন এই বিষয়েই। এছাড়া তিনি কিছুদিন স্কলাস্টিকা স্কুল এবং নর্দান বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিষয়ে শিক্ষকতাও করেছেন।

২০০৬ সালের ৩ আগস্ট তিনি সঙ্গীতশিল্পী ও অভিনেতা তাহসান রহমান খানকে বিয়ে করেন। ২০১৩ সালের ৩০ এপ্রিল জন্ম হয় তাদের প্রথম কন্যাসন্তান আইরার। দীর্ঘ ১১ বছর ঝামেলাহীন ভাবেই কেটেছে তাদের সংসার জীবন। কিন্তু গত বছরের ২০ জুলাই হঠাৎ করেই তাহসানের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে যৌথভাবে বিবাহবিচ্ছেদের ঘোষণা দেন তাহসান-মিথিলা। তারপর থেকেই আলাদা থাকছেন এ তারকা জুটি।