প্রচ্ছদ

সময় শেষ হচ্ছে ১ এপ্রিল : ৮৫ হাজার হজযাত্রীর নিবন্ধন সম্পন্ন

প্রকাশিত হয়েছে : ২:৫১:৫৯,অপরাহ্ন ২৫ মার্চ ২০১৮ | সংবাদটি ১৫১ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় প্রাকনিবন্ধিত হজগমনেচ্ছু যাত্রীদের জন্য ধর্ম মন্ত্রণালয়ের বেধে দেয়া নিবন্ধন কার্যক্রমের সময়সীমা আগামী ১ এপ্রিল শেষ হচ্ছে। প্রাকনিবন্ধিত হজগমনেচ্ছুদের নিবন্ধন কার্যক্রম শুরু হয় ১ মার্চ।

প্রথম দফায় ধর্ম মন্ত্রণালয় ২২ মার্চ ও সর্বশেষ ১ এপ্রিল পর্যন্ত নিবন্ধনের সময়সীমা বেধে দেয়। নির্ধারিত সময়ের মধ্যে নিবন্ধন কার্যক্রমে কাঙ্ক্ষিত সাড়া না পাওয়ায় সময়সীমা বৃদ্ধি করা হয়।

মন্ত্রণালয় সূত্র জানায়, ১ এপ্রিলের পর হজ ও ওমরাহ নীতি-১৪৩৯ হিজরি/২০১৮ খ্রি. এর ৩.১.৮ অনুচ্ছেদ অনুযায়ী পরবর্তী ক্রমিক থেকে নিবন্ধন সম্পন্ন করা হবে। সে ক্ষেত্রে পূর্বঘোষিত ক্রমিকের প্রাকনিবন্ধিত আর কেউ নিবন্ধনের সুযোগ পাবেন না।

ধর্ম মন্ত্রণালয়ের একাধিক দায়িত্বশীল সূত্রে জানা গেছে, ১ মার্চ থেকে আজ (২৫ মার্চ) দুপুর পৌনে ১২টা পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় পাঁচ হাজার ৮৪০ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৭৮ হাজার ৬৩২ জন নিবন্ধিত হয়েছেন। মোট ৫৪৭টি এজেন্সির মাধ্যমে এ সকল হজযাত্রীর নিবন্ধন সম্পন্ন হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, সৌদি সরকারের সঙ্গে ধর্ম মন্ত্রণালয়ের করা হজ চুক্তি অনুসারে বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় সাত হাজার ১৯৮ ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজার যাত্রীর হজপালনের অনুমতি রয়েছে। আজ দুপুর পর্যন্ত প্রাপ্ত পরিসংখ্যান অনুসারে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় এখনও প্রাকনিবন্ধনকারীদের মধ্যে ৪২ হাজার ৭৩৬ জনের নিবন্ধন বাকি রয়েছে।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১