প্রচ্ছদ

তুষারপাতে বিপর্যস্ত নিউইয়র্ক, জরুরী অবস্থা জারি

প্রকাশিত হয়েছে : ১:১৭:৫৮,অপরাহ্ন ২২ মার্চ ২০১৮ | সংবাদটি ১৩১ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

যুক্তরাষ্ট্রের উত্তরপূর্বাঞ্চলে বুধবার তুষার ঝড় আঘাত হেনেছে। গত তিন সপ্তাহের মধ্যে সেখানে আঘাত হানা এটি চতুর্থ তুষার ঝড়। বৈরী আবহাওয়ার কারণে এ অঞ্চলের অনেক ফ্লাইট বাতিল করা হয়েছে। এতে নিউইয়র্কে জরুরি অবস্থা জারি করা এবং বিভিন্ন স্কুল ও ফেডারেল অফিস বন্ধ রাখা হয়েছে। খবর এএফপি’র।

শীতকালীন ঝড় টোবির ফলে যুক্তরাষ্ট্রের বাণিজ্যিক রাজধানী নিউইয়র্কে সাত ইঞ্চি উচ্চতার তুষারপাত হয়েছে। তবে আবহাওয়া পূর্বাভাসের চেয়ে রাতে কম তুষারপাত হয়েছে।

এ ঝড়ের ফলে সৃষ্ট তুষারপাত অতীতের রেকর্ড ভেঙেছে কিনা তা জানা যায়নি। ১৯১৫ সালের এপ্রিল মাসে নিউইয়র্কে ১০ ইঞ্চি উচ্চতার তুষারপাত হয়।

জাতীয় আবহাওয়া সংস্থার পূর্বাভাসে নিউইয়র্ক, নিউজার্সি ও কানেকটিকাটে প্রতি ঘণ্টায় ৪০ মাইল বেগে ঝড় হতে পারে বলে সতর্ক করে দেয়া হয়। এছাড়া ঝড়ে এসব এলাকায় গাছপালা উপড়ে পড়তে ও বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হতে পারে বলে সতর্ক করা হয়।

প্রচণ্ড তুষারঝড়ের আশঙ্কায় নিউইয়র্কের স্টেট গভর্নর পুরো নগরীতে জরুরি অবস্থা জারি করেন। এ বৈরী আবহাওয়ার কারণে যুক্তরাষ্ট্রে প্রায় ৪ হাজার ৪শ’র বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে।

নিউইয়র্কে মেয়র বিল ডি ব্লাসিও দুর্যোগপূর্ণ আবহাওয়ায় কর্মীদের বাড়িতে থাকতে অনুমতি দেয়ার জন্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১