প্রচ্ছদ

চট্টগ্রামে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামে পৌঁছেছেন। সেখানে পৌঁছার পর বুধবার সকাল ১১টার দিকে বিএনএ এবং ঈসা খান প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠানে যোগ দিয়েছেন। সেখানে বাংলাদেশ নেভী (বিএন) ডকইয়ার্ডকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড (জাতীয় পতাকা) প্রদান এবং বঙ্গবন্ধু কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন শেখ হাসিনা।

এই কর্মসূচি শেষে দুপুরে পটিয়ায় যাবেন প্রধানমন্ত্রী। পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের আয়োজিত জনসভায় যোগ দেবেন।দিনব্যাপী সফরকালে পটিয়ায় ১৪ হাজার কোটি টাকার ৪১ প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

গত ৩০ জানুয়ারি সিলেট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের নির্বাচনী প্রচার শুরুর পর এটি শেখ হাসিনার চতুর্থ বিভাগীয় শহর সফর। আওয়ামী লীগের নির্বাচনী প্রচার শুরুর পর ৮ ফেব্রুয়ারি বরিশাল, ২২ ফেব্রুয়ারি রাজশাহী, ৩ মার্চ খুলনা সফর করেন প্রধানমন্ত্রী। তিনটি সফরেই অন্যান্য আনুষ্ঠানিকতার পাশাপাশি আওয়ামী লীগের জনসভায় যোগ দেন শেখ হাসিনা।

তিনটি জনসভাতেই আওয়ামী লীগ সভাপতি সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে আগামী সংসদ নির্বাচনে নৌকা মার্কায় আবার ভোট দেয়ার আহ্বান জানান শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে পটিয়ায় গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে চলছে প্রচার। তিন লক্ষ মানুষের অংশগ্রহণ নিশ্চিত করার ঘোষণাও এসেছে ক্ষমতাসীন দলের পক্ষ থেকে। স্থানীয় আওয়ামী লীগের পাশাপাশি দলের কেন্দ্রীয় নেতাদের একটি অংশও এখন বন্দরনগরীকে অবস্থান করছেন।

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে চাঙা হয়ে উঠেছে তৃণমূলের নেতাকর্মীরা। মহানগর, উত্তর, দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনগুলো জনসভা সফল করতে নিয়েছে সব ধরনের প্রস্তুতি। জনসভার মঞ্চ তৈরির কাজও শেষ হয়েছে। প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে ২ হাজার ৪শ বর্গফুটের বিশাল মঞ্চ প্রস্তুত করা হয়েছে। দুই সপ্তাহ আগে থেকে নৌকার আকৃতির ৮০ ফুট দৈর্ঘ্য ও ৩২ ফুট প্রস্থের বিশাল মঞ্চ তৈরির কাজ শুরু হয়। এই নৌকাতে দাঁড়িয়েই বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০