প্রচ্ছদ

জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুল ১০ দিনের রিমান্ডে

প্রকাশিত হয়েছে : ২:২৯:২১,অপরাহ্ন ০৮ মার্চ ২০১৮ | সংবাদটি ১৪৩ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষক ও জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (০৮ মার্চ)দুপুরে সিলেট মহানগর হাকিম (তৃতীয়) হরিদাস কুমার এই আদেশ দেন।

সিলেট আদালত পুলিশের সহকারী কমিশনার অমূল্য কুমার চৌধুরী এ তথ্য নিশ্চিত করে বলেন, ফয়জুর রহমানের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত ১০ দিনের রিমান্ডই মঞ্জুর করেন।

গত ৩ মার্চ সিলেটের শাজহালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাফর ইকবালের উপর হামলার পর ছুরি হাতে ফয়জুলকে আটক করে শিক্ষার্থীরা। তাকে সেখানে পিটুনিও দেয়া হয়। পরে র‌্যাব তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসা শেষে ফয়জুলকে রাতে নেয়া হয় জালালাবাদ সম্মিলিত সামরিক হাসপাতালে। পরদিন র‌্যাব-৯ ফয়জুলকে পুলিশে হস্তান্তর করে। আর বাহিনীটির তত্ত্বাবধানেই তার চিকিৎসা চলছিল।

বৃহস্পতিবার বেলা একটা ১০ মিনিটের দিকে ফয়জুলকে হাসপাতাল থেকে সিলেট মহানগর হাকিম তৃতীয় আদাতের বিচার হরিদাস কুমারের আদালতে নেয়া হয়। সেখানে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করে পুলিশ। শুনানিতে ফয়জুলের পক্ষে কোনো আইনজীবী ছিল না। আর পুলিশের যা আবেদন করেছে, সেটা রেখেছেন বিচারক।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, ‘ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আমরা ফয়জুলকে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেছিলাম। মাননীয় আদালত আমাদের সে আবেদন মঞ্জুর করেছেন।’

জাফর ইকবালকে হত্যাচেষ্টার ঘটনায় ওই রাতেই শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন জালালাবাদ থানায় অভিযোগ দায়ের করেন। পরদিন রোববার দুপরে সেটি মামলা হিসেবে রেকর্ড হয়। এই মামলায় ফয়জুলকে অজ্ঞাত যুবক উল্লেখ করে তাকেই আসামি করা হয়েছে।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১