প্রচ্ছদ

সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

প্রকাশিত হয়েছে : ২:৩৮:৩১,অপরাহ্ন ০৭ মার্চ ২০১৮ | সংবাদটি ১৪৪ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

একাত্তরের ৭ মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানের জনসমুদ্রকে যে তর্জনী উত্তাল তরঙ্গের মতো নির্দেশ দিয়েছিলেন, সে তর্জনী আজো দেখা পাওয়া যাবে। পাওয়া যাবে সেই রাজনীতির মহাকবির দেখা, যিনি শুনিয়েছিলেন স্বাধীনতার বাণী।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভা মঞ্চে দেখা যাবে বাংলার রাখাল রাজা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

মঞ্চের ডায়াসের সামনে বঙ্গবন্ধুর তর্জনী নির্দেশিত প্রতিকৃতি মনে করিয়ে দেয় সেদিনের সেই অমোঘ বাণী। হাজার বছরের পরাধীন বাঙালির স্বাধীনতা নির্দেশনা সম্বলিত সেই ঐতিহাসিক দিনে, সেই নেতার কথাই মনে করিয়ে দিচ্ছে এই মঞ্চ।

আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভায় প্রবেশের অপেক্ষায় মহানগর উত্তর দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বুধবার সকাল ৯টা থেকেই জড়ো হতে থাকে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে আসা নেতাকর্মীরা। উদ্যানের কালিমন্দির সংলগ্ন বাংলা একাডেমির বিপরীত দিকের গেটে দেখা যায় দীর্ঘ লাইন। জনসভায় প্রবেশের জন্য আগতরা সারিবদ্ধভাবে দাঁড়িয়েছে।

অন্যদিকে সুপ্রীম কোর্ট প্রাঙ্গণ থেকে শুরু করে কার্জন হল হয়ে বাংলা একাডেমির পর্যন্ত ফুটপাথে অপেক্ষারত ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের নেতাকর্মীরা।

এছাড়াও, কালিগঞ্জ, রূপগঞ্জ, মুন্সীগঞ্জ এলাকা থেকে ট্রাকে-বাসে করে জনসভায় আসতে দেখা যায়।

এর আগে বঙ্গবন্ধু ভবনসহ সারাদেশের দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা শেখ মুজিবুর রহমানে প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ৭ মার্চের কর্মসূচি শুরু করেছে আওয়ামী লীগ।

৭ মার্চ বুধবার ভোর সাড়ে ৬টায় বঙ্গবন্ধু ভবনে দলীয় পতাকা উত্তোলন ও সকাল ৭টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় দলের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

৭ মার্চ উপলক্ষে দুপুর ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০